প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারাবিশ্বে আজ বাংলাদেশ মাথা উঁচু করে দাড়িয়েছে – অধ্যক্ষ জালাল হোসেন

215

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে দোহারের পদ্মা সরকারি কলেজে আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।

সোমবার (১৪ই ডিসেম্বর) সকাল ৮ ঘটিকায় পদ্মা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ জালাল হোসেনের সভাপতিত্বে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর কালো ব্যাজ ধারন করা হয়। পরবর্তীতে আলোচনা সভায় জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

এ সময় উক্ত অনুষ্ঠানের সভাপতি ও পদ্মা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ জালাল হোসেন বলেন, বাঙালি জাতিকে মেধাশূন্য করার লক্ষে ১৪ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী রাতের আধারে আমাদের দেশের মেধাবীদের হত্যা করে। তিনি আরো বলেন, হত্যা করলেও তাদের উদ্দেশ্য সফল হয়নি। তারা বাংলাদেশকে নেতৃত্বশূন্য করতে পারেনি। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সুনাম আজ সারা বিশ্বব্যাপী।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পদ্মা সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ মুজাহিদুল ইসলাম, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান জিল্লুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কামাল পাশা, ইসলামের ইতিহাস ও সংষ্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক লুৎফর রহমান হাওলাদার, বাংলা বিভাগের প্রভাষক মশিউর রহমান, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক এমারত হোসেন ইমরান, অর্থনীতি বিভাগের প্রভাষক আবুল কালাম আজাদ, উচ্চতর গনিত বিভাগের প্রভাষক মোতাহার হোসেন, ইংরেজি বিভাগের তারেক রাজীব, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক আলমগীর হোসেন, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মাসুদ রানা, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক শাহিনুর রহমান, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ সেলিম, সমাজকর্ম বিভাগের প্রভাষক মোঃ দাউদ সহ আরো অনেকে। শিক্ষার্থীদের জন্য সমগ্র প্রোগ্রামটি অনলাইনে সম্প্রচার করা হয় GPC online পেজে।

অন্য খবর  নবাবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদ থেকে অপসারিত হলেন তাবির পাভেল

আলোচনা সভা শেষে দোয়া অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়।

মন্তব্য