প্রধানমন্ত্রীর ঈদ উপহার, দোহারে ঘর ও জমি পেল ৩০ পরিবার

127

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। সরকারের এ নির্দেশনা বাস্তবায়নের পরিক্রমায় আগামী ২৬ এপ্রিল ৩য় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই উপলক্ষে ঢাকার দোহার উপজেলায় সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলন করেছে দোহার উপজেলা প্রশাসন।

সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের সভাকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে লিখিত বক্তব্য পড়ে শুনান দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশ্বের আলম।
তিনি জানান, আশ্রয়ণ-৩ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সরাসরি তত্ত্বাবধানে নির্মিত ৩য় পর্যায়ের ঘরে ১ম ও ২য় পর্যায়ে নির্মিত ঘরের তুলনায় বেশ কিছু টেকসই ও গুনগত মানের পরিবর্তন আনা হয়েছে। আগামী ২৬ এপ্রিল সারা দেশের ন্যায় ঢাকা জেলার দোহার উপজেলায় মোট ৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতক করে ৬০ শহতক জমির কবুলিয়ত দলিল ও নামজারি খতিয়ানসহ নতুন ঘর হস্তান্তর করা হবে। প্রতিটি ঘর নির্মানে ২ লাখ ৪০ হাজার টাকা এবং ৬০ শতক জমির আনুমানিক বাজার মূল্য ১৮ লাখ টাকা ধরা হয়েছে।

অন্য খবর  দোহারে দুর্নীতি বিরোধী মানববন্ধন ও র‍্যালী অনুষ্ঠিত

তিনি আরও জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে খাদ্য সামগ্রীর পরিবর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ ঘর প্রদানের সীদ্ধান্ত নিয়েছে। এরই ধারাবাহিকতায় দোহার উপজেলায় এ জমি ও ঘর দেওয়া হবে।
এসময় উপস্থিত ছিলেন, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে রাব্বি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল- সাঈদ, সহকারী প্রকৌশলী শেখ রাজিবসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মন্তব্য