পরিবহন সেক্টরে বিপ্লব ঘটিয়েছে উবার: সালমান এফ রহমান

123

রাইট শেয়ারিংয়ের ক্ষেত্রে উবার পরিবহন সেক্টরে বিপ্লব ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। রবিবার (৪ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি। এদিন বাংলাদেশে অর্থনৈতিক প্রভাবের ওপর একটি প্রতিবেদন প্রকাশ করে রাইট শেয়ারিংয় অ্যাপ উবার।

বিশ্বব্যাপী গবেষণা ও কৌশলগত পরামর্শদাতা প্রতিষ্ঠান পাবলিক ফার্স্ট সংকলিত বাংলাদেশে উবারের অর্থনৈতিক প্রভাব নিয়ে প্রথমবারের মতো প্রতিবেদনটি প্রকাশ করা হয়। এতে উবার কীভাবে বাংলাদেশের অন-ডিমান্ড অর্থনীতি, ২০২১ সালে বাংলাদেশের জন্য কোম্পানির অর্থনৈতিক অবদান, নিরাপত্তা, বিশ্বাসযোগ্যতা, সুবিধা, ভোক্তা উদ্বৃত্ত ইত্যাদি পরিবর্তন করেছে তার একচেটিয়া তথ্যভিত্তিক পর্যালোচনা তুলে ধরা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) সিনিয়র সচিব এ এম জিয়াউল আলম, উবারের পাবলিক পলিসি অ্যান্ড গভর্নমেন্ট রিলেশন্সের সিনিয়র ডিরেক্টর মাইক অরগিল, উবার ইন্ডিয়া দক্ষিণ এশিয়ার রিজিওনাল অপারেশন ডিরেক্টর শৈলেন্দ্রন শিবা, পার্টনার জনাথন ডুপন্ট, পাবলিক ফার্স্টসহ কোম্পানিটির উচ্চপদস্থ কর্মকর্তারা।

মন্তব্য