নবাবগঞ্জ সিংগাইর-সড়কের বেহাল অবস্থা

526

নবাবগঞ্জ-রুপারচর নিলাম্বরপট্রি ভায়া সিংগাইর সড়কটিতে র্দীঘদিন ধরে সংস্কার কাজ না হওয়ায় সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে পিছ ও  খোয়া উঠে গেছে।  বৃষ্টির পানিতে কাঁদা জমে  চলা চলের অযোগ্য হয়ে পড়েছে। গর্তে ভরা রাস্তা যেন জনগণের চলাচলের মরণ ফাঁদে পরিণত হয়েছে এবং ঝুঁকি নিয়ে যান চলাচল করছে।

সরেজমিনে দেখাগেছে, প্রত্যাহ অসংখ্য মানুষ মোটর বাইক, রিকসা, সিএনজি চালিত অটোরিকসা যোগে নবাবগঞ্জ থেকে রুপাচর নিলাম্বরপট্রি  হয়ে সিংগাইর মানিকগঞ্জের বিভিন্ন স্থানে যাতায়াত করেন। আবার সিংগাইর উপজেলার রুপারচর, নিলাম্বরপট্রি,মোসলেমাবাদ পূর্ববান্দাইল  গ্রামের চাকরিজীবি, কৃষক- ছাত্রছাত্রী নবাবগঞ্জের বিভিন্ন প্রতিষ্ঠান- হাটবাজার ও স্কুল,কলেজে  পড়াশুনা করতে সড়কটি দিয়ে  নবাবগঞ্জে আসে।

সড়কটির বেহাল অবস্থার কারনে  সময় মতো  কর্মস্থল ও স্কুলে পৌছাতে না পারায় কারনে  বিভিন্ন সমস্যায় পড়তে হয় বলে জানান রুপারচরের বাসিন্দা শোল্লা হাই স্কুলের সপ্তমশ্রেনীর ছাত্রী আশা আক্তার।

ব্যবসায়ী  সালাম মোলা বলেন  প্রতিদিন বিভিন্ন মালামাল নিয়ে  হেটে আসতে হয় সড়কটি দিয়ে গর্ত হয়ে যাওয়ায় গাড়ি  চলে না। সিংগাইর উপজেলার লোকজন  নবাগঞ্জ-দোহার,মুন্সিগঞ্জ ও রাজধানী ঢাকাতে কম সময়ে যাতায়াতের জন্য এ সড়কটি ব্যবহার করে থাকে মাত্র ৩ কি:মি রাস্তায় পৌছতে প্রায় ১  ঘন্টা সময় লেগে যায়। ঝাঁকুনিতে রোগীকে আরো অসুস্থ করে তুলে। জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি স্থায়ী ভাবে সংস্কার হওয়া জরুরী বলে জানান সিংগাইর জয়মন্টব এলাকার সুজন মাহমুদ।

অন্য খবর  দেশ গড়তে নতুন প্রজন্মকে স্বাধীনতার ইতিহাস পড়তে হবে - নির্মল রঞ্জন গুহ, স্বাধীনতার মাসে বই বিতরনকালে

সড়কটি সংস্কারের বিষয়ে সিংগাইর উপজেলা প্রকৌশলী মো.আবদুর রাজ্জাক বলেন আগামী জুলাই আগষ্টে  কাজ শুরু হবে।

Comments

comments