নবাবগঞ্জে নির্ধারিত সময় পর দোকান-পাট খোলা রাখলে কঠোর ব্যবস্থা: সালাউদ্দিন মনজু

426

ঢাকার নবাবগঞ্জে বিকাল ৪ টার পর ফার্মেসী বাদে সকল দোকান-পাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন। গত বুধবার(১০জুন) নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দিন মনজু এ নির্দেশ দেন।

বিশ্বব্যাপী প্রানঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলছে৷ নবাবগঞ্জ এর বাইরে না। করোনা ভাইরাস মোকাবেলায় শুরু থেকেই নানা ধরনের প্রস্তুতি নিয়েছেন ঢাকার নবাবগঞ্জ উপজেলা প্রশাসন৷ এই পযর্ন্ত ১৯৪ জন শনাক্ত হয়েছে মৃত্যুর সংখ্যা ৪ জন । অনেক জেলার থেকেও বেশী । প্রবাসী অধ্যুসিত হওয়ায় পরিমান বেশীর অন্যতম কারন । সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল থেকে বিকেল ৪ টা পর্যন্ত সকল দোকানপাট খোলা থাকবে৷ বিকেল ৪ টার পর ওষুধের ফার্মেসী ছাড়া সকল ধরনের দোকান বন্ধ থাকবে৷ সরকার দেওয়া এই নির্দেশনা কেউ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ.এম সালাউদ্দীন মনজু।

এ বিষয়ে সালাউদ্দিন মনজু জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী বুধবার থেকে সকল দোকানপাট বিকেল ৪ পর থেকে বন্ধ করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে দেওয়া হয়েছে৷ বিকেল ৪ টার পর শুধু ওষুধের দোকান ছাড়া সকল ধরনের দোকান বন্ধ থাকবে। ৷ প্রতিটি হাটবাজারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং করা হবে৷ এছাড়া যেসব ব্যবসা প্রতিষ্ঠান সরকারি নির্দেশনা না মেনে পরিচালনা করবে সেসব দোকানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দণ্ড দেওয়া হবে।

অন্য খবর  নবাবগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে ৪ ডাকাত আটক

তিনি আরও জানান, নবাবগঞ্জবাসীকে সুস্থ রাখতে জীবনের ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করছে উপজেলা প্রশাসন৷ আপনারা নিজে সুস্থ থাকতে এবং আপনার পরিবার ও অন্যকে সুস্থ রাখতে ঘরে থাকুন, নিরাপদে থাকুন৷

আপনার মতামত দিন