নবাবগঞ্জে ঢাকা জেলা প্রশাসকের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন

40
নবাবগঞ্জে ঢাকা জেলা প্রশাসকের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন

ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম নবাবগঞ্জ উপজেলায় সরকারি উন্নয়ন কার্যক্রম পরিদর্শন ও করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সাথে মত বিনিময় সভা করেছেন। মঙ্গলবার সকালে নবাবগঞ্জ উপজেলা সভাকক্ষে  দ্বিতীয় ধাপে করোনার প্রভাব মোকাবেলায় জনপ্রতিনিধি ও সকল দফতরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম মতবিনিময় সভায় বলেন, শুধু সভা করে উন্নয়ন করা যায় না। সভায় কেবল কর্মপরিকল্পনা হয়। জনপ্রতিনিধি ও প্রশাসনের সমন্বিত প্রয়াসেই টেকসই উন্নয়ন সম্ভাব এবং সংবাদ মাধ্যমের ভুমিকাও এইখানে উল্লেখযোগ্য। তিনি আরো বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। না হলে উন্নয়ন সম্ভব না। প্রতিটি উপজেলাতেই সকলকে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যেতে হবে। তাহলেই সোনার বাংলাদেশ গড়া সম্ভব।

করোনা পরিস্থিতিতে ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমানের প্রশংসা কর বলেন, করোনা বিপর্যয়ে সালমান এফ রহমান এই অঞ্চলে স্বাস্থ্য ও সেবাখাতে যেভাবে ভূমিকা রেখেছেন তা সত্যই অকল্পনীয়। প্রশাসন ও জনপ্রতিনিধিদের সম্মেলিত প্রয়াসে এই অঞ্চলে জনমানুষের মাঝে যেভাবে দাঁড়ানো সম্ভব হয়েছে তা সত্যই প্রশংসনীয়।

অন্য খবর  দোহার–নবাবগঞ্জ আসন আলাদা চাই, চাই নাঃ নিউজ৩৯ কে রাজনৈতিক নেতৃবৃন্দের সাক্ষাৎকারঃ পর্ব – ২

পরবর্তী সময়ে নবাবগঞ্জের উন্নয়ন কর্মকান্ড পরিদর্শনে বের হন ঢাকা জেলা প্রশাসক। এই সময় নবাবগঞ্জ উপজেলার আমার বাড়ি আমার খামার প্রকল্পের আওতায় করোনায় ক্ষতিগ্রস্ত ৮০ জন ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে ৩২ লক্ষ টাকা ঋণ বিতরন করনে, উপজেলা পরিষদের পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় ৯ টি বিদ্যালয়ের মাঝে ৪৪২ জোড়া বেঞ্চ বিতরণ, মুজিব শতবর্ষ উপলক্ষে বজ্রপাতসহ প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলায় কাবিখা কর্মসূচির আওতায় টিকেরপুর থেকে বেনুখালী পর্যন্ত রাস্তার দুইপাশে তালের বীজ বপন এর শুভ উদ্বোধন করেন ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম।

এই সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের ঢাকা জেলার উপপরিচালক ছানিয়া রহমান, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসিরউদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দীন মনজু, নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) রাজিবুল ইসলাম প্রমুখ।

Comments

comments