নবাবগঞ্জে কমেছে সংক্রমণের হার, বেড়েছে সুস্থতার হার

150
নবাবগঞ্জের করোনাভাইরাস পরিস্থিতি

করোনা সংক্রমণের জন্য রেডজোন হিসেবে চিহ্নিত ঢাকার নবাবগঞ্জ উপজেলা। বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার কিছুদিন পরেই নবাবগঞ্জে করোনা রোগী সনাক্ত করা হয়। এরপর নবাবগঞ্জে ব্যাপক হারে বাড়তে শুরু করোনা সংক্রমণ। কিন্তু এর মধ্যে আশার কথা হল গত কয়েকদিন যাবৎ নবাবগঞ্জে কমতে শুরু করেছে সংক্রমণ। এবং একই সাথে বৃদ্ধি পেয়েছে সুস্থতার হার। শেষ খবর পাওয়া পর্যন্ত উপজেলায় ১৬৬৪ টি নমুনা পরিক্ষার বিপরীতে মোট করোনা আক্রান্ত ২৫৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১২৭ জন, মৃত্যুবরন করেছে ৪ জন এবং চিকিৎসাধীন আছেন ১২৭ জন।

গত মঙ্গলবার(২৩ জুন) ৪৩ জনের নমুনা পরিক্ষার ফলাফলে মাত্র ৩ জন সংক্রমিত হওয়ার খবর পাওয়া যায় এবং গতকাল( ২৪ জুন) ২৯ টি নমুনার মধ্যে মাত্র একজন সংক্রমিত হওয়ার খবর পাওয়া যায়। সংক্রমণের হার কম ও সুস্থতার হার বেড়ে যাওয়া নিঃসন্দেহে নবাবগঞ্জ বাসীর জন্য সুখবর বলে জানিয়েছেন নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার(রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ।

তিনি জানান, বেশ কিছুদিন যাবৎ নবাবগঞ্জে করোনা সংক্রমণের হার কমে এসেছে। সাধারণ মানুষ যদি নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে চলে তাহলে অচিরেই এ সংক্রমণ নিয়ন্ত্রনে চলে আসবে বলে মনে করেন তিনি।

অন্য খবর  করোনা সন্দেহে মৃত্যু: লাশ দাফন করলেন জনপ্রতিনিধি ও চিকিৎসক

Comments

comments