নবাবগঞ্জে ঈদ বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান

74
নবাবগঞ্জে ঈদ বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান

ঢাকার নবাবগঞ্জে পন্যের গায়ে মূল্য প্রদর্শন করায় পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার বিকেলে উপজেলার চূড়াইন ইউনিয়নের গোবিন্দপুর বাজারে এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুণ কৃষ্ণ পাল। এছাড়া নবাবগঞ্জের বাগমারা বাজারেও অভিযান পরিচালনা করা হয়।

ঈদকে সামনে রেখে নবাবগঞ্জে মার্কেটগুলো নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। রবিবার গোবিন্দপু বাজারে অভিযান চালিয়ে পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এছাড়া মাস্ক না পড়ায় দুই জনকে অর্থদ- দেওয়া হয়। পাশাপাশি জনসচেতনতার লক্ষ্যে পথচারীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেণ নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুণ কৃষ্ণ পাল।

এছাড়া বাগমারা চাঁদনী প্লাজার পর এবার বান্দুরা বাজারে কাপড়ের দোকানগুলোতে অভিযান পরিচালনা করেছেন প্রশাসন৷ এসময় পণ্যের মুল্য তালিকা প্রদর্শন না করায় এবং দোকানে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ অনুযায়ী ৩ কাপড়ের দোকানদারকে আর্থিক জরিমানা করা হয়। এছাড়া জনসচেতনতার লক্ষ্যে মাস্ক বিতরণ করা হয় এবং ক্রেতা ও দোকানীদের মাস্ক পড়ে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার আহ্বান জানান৷

অরুণ কৃষ্ণ পাল বলেন, পণ্যের গায়ে মূল্য প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ দোকানীকে অর্থদন্ড দেওয়া হয়েছে। এই অভিযান চলমান থাকবে।

অন্য খবর  নবাবগঞ্জে ২ মাদকসেবীর কারাদণ্ড

Comments

comments