নবাবগঞ্জের ভাঙাপাড়ার ব্রিজ নিয়ে ভোগান্তিতে এলাকাবাসী

566
নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী ইউনিয়নের ভাঙ্গাপাড়া গ্রামে একটি ভাঙা ব্রিজ নিয়ে ভোগান্তি পোহাচ্ছেন এলাকাবাসী। প্রায় আট বছর ধরে ব্রিজটি বেহাল অবস্থায়

নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী ইউনিয়নের ভাঙ্গাপাড়া গ্রামে একটি ভাঙা ব্রিজ নিয়ে ভোগান্তি পোহাচ্ছেন এলাকাবাসী। প্রায় আট বছর ধরে ব্রিজটি বেহাল অবস্থায় পড়ে থাকলেও সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। ফলে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। গত ছয় মাসে অর্ধশতাধিক মানুষ ব্রিজ থেকে পড়ে আহত হয়েছে বলে জানান স্থানীয়রা।

এলাকাবাসী জানায়, ২০০২ সালে বিএনপি সরকারের সময় ব্রিজটি নির্মাণ করা হয়। নির্মাণের ছয় বছরের মাথায় ব্রিজের দু পাশের রেলিং ধীরে ধীরে ভেঙে পড়ে। স্থানীয়দের অভিযোগ, নির্মাণের সময় নিম্নমানের ইট, বালু ও সিমেন্ট ব্যবহারের ফলে কিছুদিনের মধ্যেই ব্রিজটির রেলিং ভেঙে যায়। কিন্তু এরপর দীর্ঘ আট বছর অতিবাহিত হলেও সংস্কার হয়নি।

বারুয়াখালী ও জয়কৃষ্ণপুর ইউনিয়নের ছত্রপুর, করপাড়া, ভাঙ্গাপাড়া, দীর্ঘগ্রাম, জৈনতপুর, ঘোষাইলসহ প্রায় ১০টি গ্রামের লোকজনকে এ ব্রিজ দিয়ে যাতায়াত করতে হয়। সেই হিসেবে প্রতিদিন ব্রিজটি দিয়ে ৪/৫ হাজার লোক ঝুঁকি নিয়ে চলাচল করে। এছাড়া ইজিবাইক, ভ্যান ও রিক্সাসহ বিভিন্ন যানবাহন এ ভাঙা ব্রিজ দিয়েই চলাচল করে। সবচেয়ে ভোগান্তিতে পড়েন অসুস্থ মানুষজন। কারণ ভাঙ্গাপাড়া ব্রিজের পাশাপাশি এর রাস্তার অবস্থাও খুব খারাপ।

অন্য খবর  নবাবগঞ্জে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

উপজেলা প্রধান প্রকৌশলী শাজাহান ভূইয়া আশ্বাস দিয়ে বলেন, সরেজমিনে ব্রিজটি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাকিল আহম্মেদ বলেন, আমি যেহেতু নতুন এসেছি তাই ব্রিজটি সম্পর্কে অবগত নই। এখন খোঁজ-খবর নিয়ে ব্রিজটি যাতে দ্রুত সংস্কার করা হয় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

Comments

comments