নবাবগঞ্জের বড়নগর ও মালিবাড়ি খাল পুনঃখনন কাজের উদ্বোধন

174
নবাবগঞ্জের বড়নগর ও মালিবাড়ি খাল পুনঃখনন কাজের উদ্বোধন

ঢাকার নবাবগঞ্জ উপজেলার কলাকোপা ইউনিয়নের বড়নগর খাল ও কৈলাইল ইউনিয়নের মালিবাড়ি খাল পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। কৃষি মন্ত্রণালয়ের অধীনস্ত বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এ প্রকল্প বাস্তবায়ন করছেন। ২৬ লাখ টাকা ব্যয়ে বড়নগর খালের আড়াই কিলোমিটার এবং ৩৪ লাখ টাকা ব্যয়ে মালিবাড়ি খালের ২.৮ কিলোমিটার পুনঃখনন কাজ করা হচ্ছে।

মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় কলাকোপা বড়নগর জামে মসজিদের সামনে বড়নগর খাল পুনঃখনন কাজের উদ্বোধন করেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. আলমগীর হোসেন বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের জীবনমান উন্নয়নে নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন। দেশের খাদ্য ঘাটতি থেকে কৃষি উৎপাদন শীর্ষ পর্যায়ে নিয়ে গেছেন। কৃষকের উৎপাদন খরচ কমাতে ও কৃষি পণ্যের নায্য দাম নিশ্চিত করছেন। তাছাড়া কৃষি মন্ত্রনালয়, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন কৃষকের নানা প্রকল্প গ্রহন করে কৃষক ও কৃষির সহায়তা করছেন। এসব অবদান জননেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

মো. আলমগীর হোসেন আরও বলেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান এলাকার খোঁজ রাখেন। তিনি প্রতিটি কাজের তদারকি করেন। আপনাদের জন্য ভালো কি করা যায়, তা নিয়ে চিন্তা করেন। আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সালমান এফ রহমান এমপির জন্য দোয়া করবেন। তারা সুস্থ থাকলে অবশ্যই দোহার নবাবগঞ্জের উন্নয়ন অব্যাহত থাকবে।

অন্য খবর  দোহার ও নবাবগঞ্জে পল্লী বিদ্যুতের ভোগান্তি

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএডিসি বৃহত্তর ঢাকা জেলা সেচ এলাকার প্রকল্প পরিচালক প্রকৌশলী পরিতোষ কুমার কুন্ডু।

বিশেষ অতিথি ছিলেন বিএডিসি ঢাকা রিজিয়নের নির্বাহী প্রকৌশলী (সওকা) প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম, কলাকোপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. ইব্রাহীম খলিল।

মন্তব্য