নবাবগঞ্জের তৃণমূল আওয়ামী লীগকে ঢেলে সাজাচ্ছেন সালমান এফ রহমান

162

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও নির্বাচনে বিজয়ী হতে সুসংগঠিত যুগোপযোগী সংগঠন শক্তিশালী করার বিকল্প নেই। সেই লক্ষ্যে নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তৃণমূলকে ঢেলে সাজানো হচ্ছে। আগামী ১লা সেপ্টেম্বর নবাবগঞ্জ উপজেলার আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে ২০শে জুন থেকে ৩১শে জুলাই পর্যন্ত বিভিন্ন ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়। এসব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

সালমান এফ রহমান এমপি বলেন, সংগঠন শক্তিশালী হলে আমরা শক্তিশালী হবো। আগামী জাতীয় নির্বাচনে বিজয়ের জন্য শুধু আওয়ামী লীগের ভোট হলে চলবে না। অন্যান্য দলের ভোট আদায় করতে হবে। আর এ জন্য সুসংগঠিত যুগোপযোগী শক্তিশালী সংগঠন দরকার। তাই নবাবগঞ্জ উপজেলার আওয়ামী লীগের ওয়ার্ড কমিটির মাধ্যমে তৃণমূল থেকে শক্তিশালী গণতান্ত্রিক সংগঠন হিসেবে সকলের সহযোগিতায় ঢেলে সাজানো হচ্ছে। তৃণমূল থেকে সংগঠন শক্তিশালী করতে পারলে আমাদের বিজয় সুনিশ্চিত। তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে।

পদ্মা সেতু নিয়ে যত আলোচনা ও সমালোচনা হয়েছে। সবকিছু মিশিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টার মধ্যে দিয়ে উদ্বোধনের মাধ্যমে। পদ্মা সেতু চালু হওয়ার পর দেশের দক্ষিণ- পশ্চিমাঞ্চলের অর্থনীতির চাকা পরিবর্তন হচ্ছে। দোহার-নবাবগঞ্জের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে তিনি বলেন, জাতীয় নির্বাচনের পূর্বে যে সব ওয়াদা দিয়েছিলেন তা বাস্তবায়নে কাজ চলছে। পর্যায়ক্রমে এসব মেগা প্রকল্প বাস্তবায়ন হলে পাল্টে যাবে এই অঞ্চলের চেহারা।

অন্য খবর  নবাবগঞ্জে নিখোঁজ দুই এনজিও কর্মকর্তার লাশ উদ্ধার: আটক ৩

মা-বোনদের উদ্দেশ্যে তিনি বলেন, গ্যাসের যে ওয়াদা দিয়েছিলেন তা খুব দ্রুত চলে আসবে। সকলকে এক সঙ্গে কাজ করার এবং প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গ্যাস, বিদ্যুৎ, পানি ব্যবহারে সকল পর্যায়ে মিতব্যয়ী হওয়ার আহ্বানও জানান তিনি। আসছে ১লা সেপ্টেম্বর নবাবগঞ্জ উপজেলার আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে সমঝোতা না হলে সরাসরি নির্বাচনের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করে সম্মেলন করার আহ্বান জানান তিনি।

মাসব্যাপী এসব সম্মেলনে উপজেলার ১৪টি ইউনিয়নের সকল পর্যায়ের সম্মেলন শেষ হয়েছে। সম্মেলনে উদ্বোধক উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান কিসমত। সম্মেলনে প্রধান বক্তা নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন। বিভিন্ন সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফজলুর রহমান ফাউন্ডেশনের মহাসচিব বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ মোল্লা, নবাবগঞ্জ উপজেলার চেয়ারম্যান নাসির উদ্দীন আহমদ ঝিলু, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী শওকত হোসেন শাহীন, সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, বাংলাদেশের আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

মন্তব্য