ধর্মীয় ও সামাজিক বন্ধনকে সুসংহত করার আহবান ঢাকা জেলা প্রশাসকের 

46
ধর্মীয় ও সামাজিক বন্ধনকে সুসংহত করার আহবান ঢাকা জেলা প্রশাসকের 

ঢাকার দোহার উপজেলায় ধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত করার লক্ষে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার জয়পাড়া বেগম আয়েশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দোহার উপজেলা নির্বাহী অফিসার মোবাশ্বের আলম।

প্রধান অতিথি বক্তব্য জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম বলেন, ইসলামে প্রথম যে আয়াত নাজিল হয়েছে সেটি হল ইকরা অর্থ্যাত পড়। তাই আমাদের সকলকেই পড়তে হবে। আমরা যে যেই ধর্মের হই না কেন সকলেই আমাদের পড়তে হবে। পড়া ছাড়া বিকল্প নেই। আমরা বড় একটা পর্যায় এসে পরেছি আর পড়তে হবে না এই চিন্তা বাদ দিতে হবে।

তিনি আরো বলেন, ইসলাম ধর্মের কথা চিন্তা করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামী ফাউন্ডেশন গড়ে তুলেছেন। কিন্তু কিছু সংখ্যাক লোক আছে যারা এই ইসলামি ফাউন্ডেশনকে ধ্বংস করতে চেয়েছিল কিন্তু পারেনি। ঈমাম ও পুরো হিতদের উদ্দেশ্য তিনি বলেন আমরা কোন কথা বললে লোকজন তেমন গুরুত্ব দেয় না কিন্তু আপনারা যারা ইমাম ও পুরোহিত আছে তারা যদি কোন কথা বললে তাহলে অন্যরা বেশি বিশ্বাস করে। তাই আমরা যারা আছি তারা তার ধর্ম অনুযায়ী কাজ করবো এবং একটি কথা মনে রাখবো আমাদের স্রষ্টা একজনই।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জে ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ

সমাবেশে আরও উপস্থিত ছিলেন দোহার পৌরসভার মেয়র আলমাস উদ্দিন, বিলাসপুর ইউপি চেয়ারম্যান রাশেদ চোকদার, দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল প্রমুখ।

মন্তব্য