দোহার-ফরিদপুর সরাসরি যোগাযোগ স্থাপন করা হবে: মোস্তফা কামাল

826
M.Kamal-in-Dohar

রোববার বিকালে দোহার উপজেলার বাহ্রাঘাটে নদী ভাঙ্গণ এলাকা ঘুরে দেখেন পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল ।পরিকল্পনামন্ত্রী আ.হ.ম. মোস্তফা কামাল বলেছেন, ভবিষ্যতে ঢাকার দোহার উপজেলার সাথে বৃহত্তর ফরিদপুরের সরাসরি যোগাযোগের ব্যবস্থা করা হবে। যাতে এ অঞ্চলের শিল্প কারখানার পণ্য পরিবহন সহজতর হয়। সাধারণ ও চরাঞ্চলের মানুষের অর্থনৈতিক উন্নয়ন ঘটে। গতকাল রোববার বিকেলে ঢাকার দোহারের বাহ্রাঘাটে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন এতে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, ঢাকার অদূরে হওয়ার পরও এই অঞ্চল উন্নয়নের ছোঁয়া লাগেনি। তাই বর্তমান সরকার দোহারকে নিয়ে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে। শিগগিরই দোহারকে শিল্পাঞ্চল হিসেবে গড়ে তোলা হবে। এখানে প্রতিষ্ঠিত হবে দেশি-বিদেশি নামীদামি শিল্প কারখানা।

মন্ত্রী বলেন, আগামী এক বছরের মধ্যে দোহার উপজেলায় পদ্মার ভাঙন রোধ করা হবে। তাই উপজেলার আওরঙ্গবাদ থেকে মোকসুদপুর পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ বাঁধ নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। শিগগিরই এ কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। বাঁধ নির্মাণ শেষ হলে এ এলাকায় শিল্পকারখানা গড়ে তোলা হবে।

অন্য খবর  মাদক মুক্ত সুস্থ সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেইঃ আব্দুল মান্নান খান

মন্তব্য