দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ বিদেশি চিকিৎসক

400

শরিফ হাসান, স্টাফ রিপোর্টার, news39.net: দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই সপ্তাহের ইন্টার্ণশীপ করার জন্য পনের জন সদ্য পাশকৃত চিকিৎসক এসেছেন৷
এদের মধ্যে নেপালের সাত জন, কুয়েতের একজন এবং বাংলাদেশী ডাক্তার সাতসহ মোট ১৫জন রয়েছেন। উল্ল্যেখ ভূটানের বর্তমান প্রধানমন্ত্রী বাংলাদেশের ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক ছাত্র ছিলেন।

শনিবার সকাল দশটায় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ণ চিকিৎসকদের কমিউনিটি বেইজড প্রশিক্ষনের জন্য তারা দোহার উপজেলাকে বাছাই করেছেন। এখানে তারা দুই সপ্তাহের জন্য ইন্টার্ণি করবেন দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তৃণমূল পর্যায়ে রোগ, রোগতত্ব, চিকিৎসাসেবা এবং চিকিৎসা অবকাঠামোর সাথে তারা অভিজ্ঞতালব্ধ জ্ঞান লাভ করবেন।

শনিবার সকালে এসব ইন্টার্নিদেরকে ফুলদিয়ে শুভেচ্ছা জানান ডাঃ মোঃ জসীম উদ্দিন।

তিনি জানান, দোহার উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে দুই সপ্তাহের ইন্টার্ণ করার জন্য পনের জন্য ডাক্তার এসেছে। এর মধ্যে নেপালের ডাক্তার সাত জন, কুয়েতের ডাক্তার একজন এবং বাংলাদেশী ডাক্তার সাত জন। তারা আমাদের দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই দুই সপ্তাহ থাকবে তারা এই দুই সপ্তাহে জানবে যে একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কিকি ধরনের সেবা দেওয়া হয়।

অন্য খবর  দোহার উপজেলায় কৈশোর কালীন স্বাস্থ্যসেবা সপ্তাহ উদযাপন  

আরও উপস্থিত ছিলেন দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিক্যাল অফিসার ওমর ফারুক, উপজেলা ইঞ্জিনিয়ার হানিফ মোরশেদী, কৃষি কর্মকর্তা ইয়াকুব মামুনসহ প্রমুখ।

মন্তব্য