দোহার উপজেলা নির্বাহী অফিসারের আনুষ্ঠানিক বিদায়

185

ঢাকার দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) এ এফএম ফিরোজ মাহমুদের বদলি জনিত কারণে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকাল হতে শুরু হয়ে শুক্রবার বিকেল পর্যন্ত বিদায়ী অতিথি (ইউএনও) এ এফএম ফিরোজ মাহমুদকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনও তাকে বিদায় সংবর্ধনা দেয়।

ফিরোজ মাহমুদকে মন্ত্রিপরিষদ বিভাগ পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পদে পদন্নোতি করেছে। গতকাল বুধবার প্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবু ফতেহ শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে। প্রজ্ঞাপনের আদেশ জারীতে গত কাল বৃহস্পতিবার ছিল তার শেষ কর্মস্থল দোহার উপজেলা নির্বাহী অফিসার হিসাবে।

তিনি গত ২০২০ সালের ১৮ জুলাই দোহার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দোহারে যোগদান করে ছিলেন। তিনি এর আগে মানিকগঞ্জ শিবালয় উপজেলার ইউএনও হিসেবে অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে অনেক সুনাম অর্জন করেন। সম্প্রতি তিনি দোহার উপজেলায় তার কাজের কৃতিত্ব দেখিয়েছেন। যার ফলস্রুতিতে দোহারের মানুষের ভালবাসার অস্রুজল ও ফুলের সুভাষে ভাসলেন।
তার কর্মস্থলে শেষ কর্ম দিবসের পর দোহার উপজেলা পরিষদের সভাকক্ষে এ এফএম ফিরোজ মাহমুদ বিদায় সংবর্ধনা দেন ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন, মুক্তিয়োদ্ধা কমান্ড, দোহার পৌরসভা, আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবিন্দ, প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক সংগঠন ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দগণ।

তার বিদায়তে দোহার উপজেলায় চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, আমি তাকে খুব কাছে থেকে চিনেছি। সে যখন দোহারে আসে তখন মানিকগঞ্জের উপজেলা চেয়ারম্যান আমাকে ফোন দিয়ে ফিরোজ মাহমুদের কথা বলে তিনি বলেন ফিরোজ মাহমুদ আমার সন্তানেরমত ছিল তাকে দেখে রাখবেন। আমি তার জন্য এমপি মহোদয় কাছে রিকুয়েষ্ট করেছিলাম তাকে দোহারে রাখার জন্য কিন্তু এমপি মহোদয় বলেন তার সময় হয়ে গিয়েছে চলে যেতে হবে।

বিদায় বেলায় এ এফএম ফিরোজ মাহমুদ বলেন, আমি দোহারে এসেছি এমন সময় যে সময় করোনা ছিল আমি আঠারো মাস কাজ করতে পারেছি দোহারের জন্য। আমি দোহারে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করেছি। দোহারের মানুষ আমাকে অনেক ভালবাসা দিয়ে যা ভুলারমত নয়।

দোহার উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মো.ফজলে রাব্বি’র সঞ্চালনায় এবং দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে বিদায়ী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা কমান্ডের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা রজ্জব আলী মোল্লা,দোহার উপজেলা ভাইচ চেয়ারম্যান মোঃ সুজাহার বেপারী, মোঃ সুরুজ আলম সুরুজ দোহারের ৫ টি ইউনিয়ন পরিষদের নবাগত চেয়ারম্যান, জয়পাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক,মালিকান্দা স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ অজয় কুমার, ইসলামাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরে আলম সিদ্দিকী, জয়পাড়া বেগম আয়েশা পাইলট বালিকা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কুলসুম বেগম, ড্যাফোডিলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.এরশাদ হোসেন,প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল কাশেম মিয়া, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও ইকরাশি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একলাল উদ্দিন আহম্মেদ,প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি নিরুপম গুহ চঞ্চল, কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক-ই-আজম,ইউসুফপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিলুফা ইয়াসমিন,দোহার উপজেলা আনসার ও ভিডিপির কমান্ডার সালেহা খাতুন সহ দোহার উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দু। পরে তাকে বিদায়ী সংবর্ধনা হিসেবে তার হাতে ক্রেস্ট তুলেদেন।

আপনার মতামত দিন