দোহার উপজেলা আওয়ামী লীগ: এক কমিটিতে ১২ বছর

1209

দীর্ঘ ১২ বছর ধরে এক কমিটিতেই চলছে দোহার উপজেলা আওয়ামী লীগের কার্যক্রম। নির্ধারিত মেয়াদের ১২ বছর পার হয়ে গেলেও নতুন কমিটি না হওয়ায় হতাশ হয়ে পড়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা। ঢাকা জেলার অন্য চার উপজেলায় দুই বছর আগে কাউন্সিল হলেও কোন এক অজ্ঞাত কারনে আটকে আছে দোহার উপজেলা আওয়ামী লীগের কমিটির গঠন প্রক্রিয়া। এই নিয়ে বিভিন্ন খবর ভেষে বেড়ালেও কেউ সুনির্দিষ্ট কোন কিছু বলতে পারছেন না।

আর সবচেয়ে আশ্চর্যের ব্যপার হলো দোহার পৌরসভা প্রতিষ্ঠার ১৬ বছর হয়ে গেলেও এখন পর্যন্ত কোন কমিটিই গঠিত হয় নি দোহার পৌরসভা আওয়ামী লীগের। ফলে নতুন নেতৃত্ব যেমন তৈরি হচ্ছে না ঠিক তেমনি হতাশা দেখা দিয়েছে পদপ্রত্যাশী নেতাকর্মীদের মাঝে। ২০০৩ সালে আওয়ামী লীগের কাউন্সিলের মাধ্যমে নজরুল ইসলাম বাবুলকে সভাপতি ও আলী আহসান খোকন শিকদারকে সাধারন সম্পাদক করে ৫৬ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করে ঢাকা জেলা আওয়ামী লীগ। এই কমিটিতে জাহাঙ্গীর আলমকে সিনিয়র সহ-সভাপতি, হাবিবুর রহমান, হাসান মতিউর রহমান, আলী আকবর চেয়ারম্যান ও নুরুল হক বেপারীকে সহ সভাপতি ও মোতালেব খান, গিয়াসউদ্দিন আল মামুন, নাসির উদ্দিন পান্নুকে যুগ্ম সাধারন সম্পাদক, আওলাদ হোসেন, আলমগীর হোসেন ও সফিউদ্দিন খানকে সাংগঠনিক সম্পাদক ও আজাদ হোসেনকে দপ্তর সম্পাদক করে ৫৬ সদস্যের কমিটি ঘোষনা করা হয়।

অন্য খবর  দোহারে 'শান্তির অভিযাত্রী' সামাজিক সংঠনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

এর মাঝে ১৪ বছর কেটে গেছে, মারা গেছেন ৫৬ জনের ২১ জন। এরমাঝে কেউ রাজনীতি থেকে দুরে আছেন কেউ বা যোগ দিয়েছেন অন্য দলে। সব মিলিয়ে দোহার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থা একটা হজবরল অবস্থায় থাকলেও তা নিয়ে নেই কারো মাথা ব্যাথা। কমিটি না হওয়ায় এর সুযোগ নিচ্ছেন নেতারা।

এছাড়া গ্রুপিং এর রাজনীতি দোহার উপজেলা আওয়ামী লীগের মাঝে প্রবেশ করলে বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে রাজনীতি করছেন উপজেলা নেতৃবৃন্দ। ফলে সাংগঠনিক অবস্থা দূর্বল হয়ে পড়েছে দোহার উপজেলা আওয়ামী লীগের। ফলে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ যেমন তৈরি হচ্ছে না ঠিক তেমনি বিভক্ত হয়ে পড়েছেন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এ বিষয়ে দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল ও সাধারন সম্পাদক আলী আহসান খোকন শিকদার কে নতুন কমিটির ব্যাপারে প্রশ্ন করা হলে তারা বলেন নতুন কমিটির দায়িত্ব উপজেলার না, জেলার। জেলা যেদিন কমিটি করবে, সেদিনই কমিটি হবে।

আপনার মতামত দিন