দোহারে ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন

120

ঢাকা দোহার উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন সুতারপাড়া, রাইপাড়া মাহমুদপুর ভোট গ্রহণ কর্মকর্তাদের ১ম দিনের প্রশিক্ষণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ২৭ অক্টোবর সকাল ০৮ টা থেকে শুরু করে বেলা ১ টা পর্যন্ত জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রতিটি কক্ষে ১ম দিনের প্রশিক্ষণ কর্মশালা প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং অফিসারদের নিয়ে অনুষ্ঠিত হয়।

এ সময় নির্বাচনকে সুষ্ঠু করার লক্ষ্যে প্রিজাইডিং অফিসারদের নিয়ে এভিএমের মাধ্যমে কিভাবে ভোট গ্রহণ করতে হবে সে ব্যাপারে আলোচনা ও ব্যবহারিক ভাবে দেখে দেওয়া হয়েছে।

এ বিষয়ে নির্বাচন কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, রাইপাড়া, সুতারপাড়া ও মাহমুদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২ নভেম্বর হতে যাচ্ছে। বাংলাদেশ নির্বাচন কমিশন গত ২০ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করেছেন। ৬ অক্টোবর নমিনেশন জমার শেষ দিন ছিল। যাচাই-বাচাই ১০ অক্টোবর এবং ১৮ অক্টোবর প্রতিক বরাদ্দ ঘোষণা করা হয়েছিল। এই নির্বাচনে ৩ টি ইউনিয়নে মোট ১৭৯ জন প্রতিদ্বন্দ্বিতা প্রার্থী অংশগ্রহণ করেছেন। চেয়ারম্যান পদে ১৮ জন, সংরক্ষিত মহিলা পদে ৩৬ জন এবং মেম্বার পদে ১৩৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্য খবর  নবাবগঞ্জে ইউপি মেম্বার প্রার্থীর বাড়ীতে সন্ত্রাসী হামলা

তিনি আরো জানান,নির্বাচনে মোট ২৮টি ভোট কেন্দ্র রাখা হয়েছে যার মধ্যে ১৭৪ টি ভোট কক্ষ রয়েছে সেখানে মোট ভোটার ৫৩,০৮৭ জন। এর মধ্যে নির্বাচনে প্রিজাইডিং অফিসার ৩২ জন, সহকারী প্রিজাইডিং ১৮৩ জন ও পোলিং অফিসার ৩৫৬ জন দায়িত্ব পালন করবেন। সব মিলিয়ে মোট ৫৮০ জন অফিসার নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

মন্তব্য