দোহারে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে

101

ঢাকার দোহারে বাংলাদেশ নির্বাচন কমিশন দোহার উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

রোববার পয়লা জানুয়ারী দোহার প্রশাসন ও নির্বাচন কমিশনের আয়োজনে ,জয়পাড়া বেগম আয়শা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ৩য় তলায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলম।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোবাশ্বের আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জাতীয় পরিচয় নিবন্দন অনুবিভাগ গ্রেড-১ মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবির ,ঢাকা অতিরিক্ত আঞ্চলিক অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন,সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ মুনির হসাইন খান ,দোহার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আলমগির হোসেন , দোহার পোরসভা মেয়র আলমাছ উদ্দিন সহ উপজেলার বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর,ইউনিয়ন মেম্বর,চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন ।

এ সময় প্রধান অতিথি বলেন, ইতি মধ্য আপনারা জানেন, ২০০৬ ও ২০০৭ সালে অতি স্বল্প সময়ের ভিতরে আমরা আপনাদের ছবিসহ যে জাতীয় ভোটার তালিকা প্রনায়ন করেছিলাম। তার মাধ্যমে একটি NID কার্ড বিতরণ করেছিলাম। কার্ডটি দীর্ঘ মেয়াদী না হওয়ার কারনে সরকার আপনাদের হাতে একটি ডিজিটাল স্মার্ট কার্ড তুলে দিচ্ছেন । যার মধ্য আপনার সকল তথ্য রয়েছে । আপনি যেকোনো সময় আপনার কার্ডটি ব্যবহার করতে পারবেন । মোবাইলের সিমের মত কার্ডটির ব্যবহার রয়েছে ।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন , দোহার উপজেলা নির্বাচনী কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম ।

আপনার মতামত দিন