দোহারে স্মার্টকার্ড বিতরন শুরু

248
দোহারে স্মার্টকার্ড বিতরন শুরু

ঢাকা জেলার দোহার উপজেলায় স্মার্টকার্ড বিতরন শুরু হয়েছে। দোহারের নয়াবাড়ি ইউনিয়নে এই স্মার্টকার্ড বিতরনের উদ্ভোধন করা হয়। এই স্মার্টকার্ড বিতরনের আনুষ্ঠানিক উদ্ভোধন করেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, আজ থেকে আমাদের দোহারে স্মার্ট কার্ড বিতরণ শুরু হল আর এটি আমরা দোহারের নয়াবাড়ি থেকে শুরু করলাম। এই স্মার্টকার্ড দিয়ে যেসব সেবা আপনারা গ্রহণ করতে পারবেন সেগুলো জানা দরকার। এই সেবাগুলো হলো সঠিক নাগরিক শনাক্তকরণ, সঠিক ব্যক্তির সঠিক সেবাপ্রাপ্তি নিশ্চিত করা, আঙ্গলে ছাপের মাধ্যমে অফলাইন ভেরিফিকেশন সুবিধা, আয়করদাতা শনাক্ত নাম্বার (টিআইএন) প্রাপ্তি, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্টপ্রাপ্তি, চাকরির জন্য, সম্পত্তি ক্রয়-বিক্রয়, ব্যাংক হিসাব খোলা ও ঋণ প্রাপ্তি, সরকারি ভাতা উত্তোলন, সরকারি ভর্তুকি ও সহায়তা প্রাপ্তি, শিক্ষা প্রতিষ্ঠানেভর্তিসহ বহুবিধি কাজে সুবিধা পাওয়া যাবে। স্মার্ট কার্ড জাতীয় পরিচয়পত্রের বৈশিষ্ট্য ৩ স্তরে ২৫টির অধিক নিরাপত্তা সম্বলিত, দীর্ঘস্থায়ী ও টেকসই, বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন চালানো সম্ভব।

ঢাকা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মনির হোসেন বলেন, আজকে আমরা দোহারে নয়াবাড়ি ইউনিয়ন থেকে এই স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু করেছি পর্যায়ক্রমে আমরা দোহারে সব জায়গায় এই স্মার্ট কার্ড বিতরণ করবো এবং সর্বশেষে আমরা পৌরসভায় এই স্মার্ট কার্ড বিতরণ করবো।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জে দুই শতাধিক মণ্ডপ

এই সময় দোহার উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন ও মনিরুল ইসলাম খান ২০ জন নাগরিকের হাতে স্মার্টকার্ড তুলে দিয়ে এ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বুধবার (২৪ মার্চ ) নয়াবাড়ি ইউনিয়ন পরিষদে সকাল দশটা থেকে বিকাল চারটা পর্যন্ত এ স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম চলে।

ঢাকা জেলা সিনিয়ার নির্বাচন কমিশনার মনির হোসেন এ সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামিম আহাম্মেদ হান্নান, দোহার উপজেলা নির্বাচন অফিসার মোঃ রেজাউল ইসলাম , নয়াবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য, গ্রাম্য পুলিশসহ এলাকাবাসী।

Comments

comments