দোহারে স্বাস্থ্য মহাপরিচালকের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনঃ এম্বুলেন্স প্রদান

96

৪ সেপ্টেম্বর, শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে সেখানে কর্মরত চিকিৎসক ও কর্মচারীদের করোনা সংক্রমণ সময়ে সীমাবদ্ধতা সত্ত্বেও স্বাস্থ্যসেবা এগিয়ে নিয়ে চলায় সকলের প্রশংসা করেন। এছাড়াও তিনি হাসপাতালের জরুরি বিভাগসহ প্রতিটি ইউনিট পরিদর্শন করেন।হাসপাতাল অবস্থানরত বিভিন্ন রোগীর সাথে তিনি তাদের প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা নিয়ে কথা বলেন।

এসময় স্বাস্থ্য মহাপরিচালক খুরশীদ আলম প্রধানমন্ত্রীর অনুশাসন মেনে পর্যাপ্ত নরমাল ডেলিভারির ব্যবস্থা করার সকল চিকিৎসক কর্মকর্তা-কর্মচারীদের প্রশংসা করেন। এছাড়া হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে কর্তৃপক্ষের কার্যক্রমের গতিশীলতারও প্রশংসা করেন। পরিদর্শন শেষে তিনি উপজেলার মৈনটঘাট পরিদর্শন করেন।

দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জসিমউদ্দিন এসময় একটি স্লাইড শো প্রদর্শন করে দোহার উপজেলার সামগ্রিক স্বাস্থ্য সেবার মান তুলে ধরেন স্বাস্থ্য মহাপরিচালকের সামনে।

ডাঃ জসিম, স্বাস্থ্যসেবা প্রদানে হাসপাতালের অবকাঠামো নির্মাণ, হাসপাতালের বর্জ্য ব্যবস্থাপনা নির্মাণ, আধুনিক অ্যাম্বুলেন্সে সেবা, হাসপাতাল নিরাপত্তা ব্যবস্থার উন্নয়ন এবং হাসপাতালের শূণ্য জনবল পূরণে মহাপরিচালকের সহয়তা চান।
এসময়, মহাপরিচালক একটি আধুনিক স্বাস্থ্যসেবা সম্পন্ন এম্বুলেন্স দেয়ার ঘোষণা দেন।

অন্য খবর  কুসুমহাটিতে আব্দুল ওয়াহাব দোহারী চেয়ারম্যান নির্বাচিত

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে করোনা ভাইরাস সংক্রমণের সময় সাংসদ সালমান এফ রহমানের মেনিফোল্ড অক্সিজেন সিলিন্ডার চালু, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্বাবধানে বাড়ি বাড়ি অক্সিজেন সেবা চালু, জাইকার সহায়তায় কোভিড ডেলিভারি ইউনিট স্থাপনসহ গৃহীত বিভিন্ন পদক্ষেপ বিষয়ে অবহিত করা হয়।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোঃ বেলাল হোসেন, এমএসই পরিচালক অধ্যাপক ডাক্তার মিজানুর রহমান, ঢাকা জেলা সিভিল সার্জন ডাক্তার আবু হোসেন মোহাম্মদ মঈনুল আহসান, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ, দোহার থানা ওসি মোস্তফা কামাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ জসিম উদ্দিনসহ অন্যান্যরা।

মন্তব্য