দোহারে বেকারীতে অভিযান: ২ লক্ষ টাকা জরিমানা

32
দোহারে লাইসেন্স বিহীন বেকারীতে অভিযান ও মোবাইল কোর্টে দুই লক্ষ টাকা জরিমানা

১৩মে, ২০২৪ সোমবার সকাল ১১:৩০ ঘটিকায় দোহার উপজেলার ইকরাশী বাজার ও জয়পাড়া থানার মোড় এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ কার্যক্রম প্রতিরোধকল্পে অনিবন্ধিত বেকারীতে বিএসটিআই’র সহযোগিতায় অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুন খান। মোবাইল কোর্ট পরিচালনাকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও বিপণন, অননুমোদিত রং ব্যবহার, ব্যবসা প্রতিষ্ঠানের যথাযথ লাইসেন্স না থাকা, লাইসেন্স গ্রহণ ব্যতীত বিএসটিআই’র লোগো ব্যবহার, ভোক্তাদের সাথে প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় বান্দুরা বেকারী এবং চিশতীয়া বেকারী নামক ০২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১,০০,০০০/- করে সর্বমোট ২,০০,০০০/-(দুই লক্ষ টাকা) অর্থদণ্ড প্রদান ও আদায় করা হয়।

অভিযানকালে বিএসটিআই’র পরিদর্শক জনাব সিরাজাম মুনীরা, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব আনোয়ার হোসেন এবং দোহার থানা পুলিশ প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন।

অভিযানকালে সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানের মালিক/পরিচালকবৃন্দকে যথাযথ প্রক্রিয়ায় লাইসেন্স গ্রহণপূর্বক জনস্বাস্থ্য রক্ষায় সরকারি নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণে এবং জনস্বাস্থ্য রক্ষায় দোহার উপজেলায় ভবিষ্যতে এ ধরণের অভিযান ও মনিটরিং অব্যাহত থাকবে বলে জানান।

আপনার মতামত দিন