দোহারে লকডাউন নিশ্চিত করতে প্রশাসনের অভিযান অব্যাহত

99
দোহারে লকডাউন নিশ্চিত করতে প্রশাসনের অভিযান অব্যাহত 

সারাদেশ যখন লকডাউন পালন করায় ব্যস্ত ঠিক তখনই দোহারে লকডাউনের ২য় দিনেও অভিযান অব্যাহত রয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ মাত্রা বেড়ে যাওয়ায় ৫ই এপ্রিল হতে আগামী ১১ই এপ্রিল পর্যন্ত সরকার কতৃক লকডাউনের ঘোষনা দেয়া হয়েছে পুরো দেশে। সে লক্ষ্যে আজ ৬ই এপ্রিল মঙ্গলবার দুপুর হতে বিকাল পর্যন্ত মাঠে ছিল দোহার উপজেলা প্রশাসন ও দোহার থানা পুলিশ প্রশাসন।

এর মাঝে দেখা মিলছে না সামাজিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি না মানার কোন চিত্র। এক দিকে ক্রেতারা যেমন স্বাস্থ্যবিধি মানছে না ঠিক তেমনই মানছেন না দোকানিরা।

সকালে জয়পাড়া বাজার এলাকায় সীমিত পরিসরে দোকানপাট খোলার চিত্র চোখে পড়লেও বেলা গড়ানোর পর পর যখন দোহার উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করতে আসে ঠিক তখনই তড়িঘরি করে সমস্ত দোকান পাঠ বন্ধ করে দেওয়া হয়।

মঙ্গলবার (৫ এপ্রিল) দোহারের জয়পাড়া বাজার, থানার মোড়, রতন চত্বর এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।

এ সময় রাস্তায় অবস্থানরত পথচারিদের অকারণে বাসা থেকে বের হওয়ার দায়ে ৬টি মামলা ও ৬ জনকে ১ হাজার ৭শত টাকা জরিমানা করেন দোহার উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ মাহমুদ নাইম।

অন্য খবর  জয়পাড়া কলেজের গভর্নিং বডির সভাপতি হলেন সালমা ইসলাম

এসময় সহকারী কমিশনার ভূমি জ্যোতি বিকাশ চন্দ্র অভিযান পরিচালনা করে ১১ জনকে ৯টি মামলায় ১হাজার ২শত টাকা অর্থদণ্ড দেয়া হয়।

দোহার উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ মাহমুদ নাইম বলেন, অভিযান চলমান থাকবে, জেলা প্রশাসন থেকে নিয়নিয়তই অভিযান পরিচালিত হচ্ছে। লকডাউনের কথা শুনে সাধারণ মানুষ বাইরে বেশি বের হয়েছে। ফলে হাটবাজার ও মার্কেটগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিতে অভিযান করছি। যে কোন উপায়ে হোক না কেন আমাদের দোহার কে সরকারি আইন মোতাবেক লক ডাউনের শতভাগ আওতায় আনার চেষ্টা চালিয়ে যাব।

জনসাধারণকে বিনা প্রয়োজনে বাইরে ঘোরাঘুরি করতে নিষেধ করেন ও স্বাস্থ্যবিধি অমান্য করার কারনে ১৭ জনকে জরিমানা আরোপ করা হয়।

Comments

comments