দোহারে মোবাইল কোর্ট পরিচালনা ০৫ জনের জরিমানা

42
দোহারে মোবাইল কোর্ট পরিচালনা ০৫ জনের জরিমানা

দোহার (ঢাকা) প্রতিনিধি:ঢাকার দোহার উপজেলার ইউসুফপুর বাজার, লটাখোলা বাজার এবং থানার মোড় সংলগ্ন এলাকায় পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মূল্যের ঊর্ধগতি নিয়ন্ত্রণে বিশেষ করে উচ্চ মূল্যে গরুর মাংস বিক্রয়ের অভিযোগে অভিযান ও বাজার মনিটরিং কার্যক্রম এবং মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

১৬ মার্চ ( শনিবার) সকালে এ অভিযান পরিচালনা করেন দোহার উপজেলায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুন খান।

এসময় মোবাইল কোর্ট পরিচালনা করে অত্যাধিক মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয়, রসিদ/ভাউচার সংরক্ষণ না করা, পণ্যের যথাযথ মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অভিযোগে কৃষি বিপণন আইন-২০১৮ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ০৫টি মামলায় ০৫ জনকে সর্বমোট ৮,০০০/-(আট হাজার টাকা) অর্থদণ্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শামীম হোসেন, দোহার থানা পুলিশ ও অঙ্গীভূত আনসার সদস্যগণ প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন।

অভিযান পরিচালনাকালে পাইকারী ও খুচরা বাজারে যথাযথভাবে ভাউচার/রসিদ সংরক্ষণ এবং যাতে কেউ অবৈধ মজুদ না করে সে বিষয়ে সতর্ক করা হয়। এসময় পাইকারি ও খুচরা বিক্রেতা এবং সংশ্লিষ্ট বাজার কমিটির নেতৃবৃন্দকে সরকার নির্দেশনা প্রতিপালনে উদ্বুদ্ধ করা হয়। পবিত্র রমজান মাসে সরকার নির্ধারিত যৌক্তিক মূল্যে পণ্য ক্রয়-বিক্রয়ে যথাযথ নির্দেশনা প্রদান করা হয়।

অন্য খবর  নিউজ থার্টিনাইনে সংবাদ প্রকাশের পর ড্রেজার মেশিন পুড়িয়ে দিলেন ইউএনও

সহকারী কমিশনার ভূমি মো মামুন খান বলেন, সরকার ঘোষিত নির্দেশনা মোতাবেক নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখা, ভোক্তা অধিকার সংরক্ষণে দোহার উপজেলার বিভিন্ন বাজারে নিয়মিত অভিযান ও মনিটরিং অব্যাহত থাকবে।

আপনার মতামত দিন