দোহারে মৃত গরু জবাই ও বিক্রয় অভিযোগে আটক ৩

353
দোহারে মৃত গরু জবাই ও বিক্রয় অভিযোগে আটক ৩

২৪ এপ্রিল, ২০২৪খ্রি. বুধবার সকাল ১১:০০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দোহার উপজেলার জয়পাড়া বাজারে আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ কার্যক্রম প্রতিরোধকল্পে অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয় ও ঘটনাস্থল থেকে ০৩(তিন) জনকে আটক করা হয়। আটককৃত ০৩ (তিন) জন যথাক্রমে শেখ নূরু (৫৫) পিতা : শেখ মোন্তাজ উদ্দিন, গ্রাম:জয়পাড়া, উপজেলা :দোহার,জেলা:ঢাকা;জুবায়ের হোসেন (১৯) পিতা: আজাদ হোসেন, গ্রাম:মধ্য লটাখোলা, জয়পাড়া,উপজেলা:দোহার,জেলা:ঢাকা ও বাশার হোসেন (১৯)পিতা: স্বপন শেখ, গ্রাম: দোহার বাজার পুরী,উপজেলা:দোহার,জেলা: ঢাকা।

মোবাইল কোর্ট পরিচালনাকালে মৃতপ্রায় এবং ভেটেরিনারিয়ানের অনুমতি ব্যতীত গরু জবাই ও মাংস বিক্রির অভিযোগে আটককৃতদের জবাই নিষিদ্ধ (মৃতপ্রায় ও রোগাক্রান্ত) পশু জবাই ও মাংস বিক্রয় করা, প্রায়শই বিভিন্ন ধরণের প্রতারণামূলক অপরাধের জন্য পশু জবাই ও মাংস নিয়ন্ত্রণ আইন, ২০১১ এবং পশু জবাই ও মাংস নিয়ন্ত্রণ বিধিমালা, ২০২১ এর সংশ্লিষ্ট ধারায় প্রত্যেককে ১০(দশ) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জনাব মোঃ মামুন খান।

এছাড়া জবাইকৃত পশু ও মাংস জব্দ করে তা যথাযথ প্রক্রিয়ায় মাটিচাপা প্রদানের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়।

অন্য খবর  নবাবগঞ্জ থেকে ইয়াবা ব্যবসায়ী আটক

অভিযানকালে দোহার উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও দোহার থানা পুলিশ প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন।

জনস্বার্থে পশু জবাই নিয়ন্ত্রণ ও জনসাধারণের জন্য মানসম্মত মাংস প্রাপ্তি নিশ্চিতকল্পে এবং ভোক্তা অধিকার সংরক্ষণে দোহার উপজেলায় ভবিষ্যতে এ ধরণের অভিযান ও মনিটরিং অব্যাহত থাকবে বলে জানান।

আপনার মতামত দিন