দোহারে মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই সম্পন্ন

260

ঢকার দোহার উপজেলার মুক্তিযোদ্ধাদের বেসামরিক গেজেট যাচাই-বাছাই অনুষ্ঠিত করেছে জামুকা (জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল)। কমিটির কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান(এমপি)। মঙ্গলবার দোহার উপজেলা পরিষদের সভাকক্ষে এই যাচাই-বাছাই সম্পন্ন হয়।

এসময় যাচাই-বাছাইয়ের আওতায় আসা ৬২ জন মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার গ্রহণ করা হয় ও তাদের সকল কাগজপত্রাদি পর্যবেক্ষণ করা হয়। এ সময় ৬জন মুক্তিযোদ্ধা ও তার পরিবারের লোকজন অনুপস্থিত ছিলেন।

উল্লেখ্য জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৭৫তম সভার সিদ্ধান্ত অনুযায়ী দোহার উপজেলার গেজেটে প্রেরিত তালিকার সাথে প্রতিবেদনে প্রাপ্ত তালিকার গরমিল রয়েছে ৷ এছাড়া এই তালিকা নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধাদের মাঝে অসন্তোষ রয়েছে।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল(জামুকা) এর এক চিঠিতে পুনরায় নির্ধারিত কমিটির মাধ্যমে বেসামরিক গেজেট যাচাই-বাছাই করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। সেই নির্দেশনা মোতাবেক মঙ্গলবার ৬২ জন মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

যাচাই-বাছাই কমিটির কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান(এমপি)। এ সময় আরও উপস্থিত ছিলেন- জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল(জামুকা) এর সহকারী পরিচালক আব্দুল খালেক, সিস্টেম অ্যানালিস্টর মো. নুরুল ইসলাম, ফজলুর রহমান ফাউন্ডেশন এর মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ মোল্লা, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রজ্জব আলী মোল্লা, বীর মুক্তিযোদ্ধা ডা. আবুল কালাম, বীর মুক্তিযোদ্ধা ফজলুল রহমান(সোনা মিয়া) গাজী, বীর মুক্তিযোদ্ধা৷ এইচ এম মহিউদ্দিন, নবাবগঞ্জ উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহ মো. আবু বকর সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হক বেপারী, দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তফা কামাল প্রমুখ।

অন্য খবর  দোহারে ইজি বাইকের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মন্তব্য