দোহারে বীরনিবাস পেলেন বীর মুক্তিযোদ্ধা মরহুম নাসির উদ্দিনের পরিবার

140

মোঃআল-আমিন ও মিথুন হোসেন জয়, news39.net: গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় অসচ্ছল মুক্তিযোদ্ধাদের ঘর দিচ্ছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। দোহারেও ১৩ জন অস্বচ্ছল মুক্তিযুদ্ধা পেলেন বীরনিবাস। যার প্রতিটি ঘরের মূল্য ১৩ লক্ষ ৪৩ হাজার ৬১৮টাকা।

দোহার উপজেলার কুসুমহাটি ইউনিয়নের চরকুশাই গ্রামের মরহুম লাল ফকির এর ছেলে হচ্ছেন বীর মুক্তিযোদ্ধা মরহুম নাসির উদ্দিন।

ঘর পেয়ে আবেগে আপ্লূত নাসিরউদ্দিনের কন্যা নারগিস। অভিব্যক্তি প্রকাশে তিনি news39.net কে জানান, আমরা বংগবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি আমাদেরকে এতো সুন্দর একটা ঘর দিছেন, এতে আমরা অনেক খুশি এবং কৃতজ্ঞ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আলী আহসান খোকন শিকদার বলেন news39.net কে বলেন, বাংলাদেশের প্রতিটি উপজেলায়, যারা স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো, তাদের মধ্যে অন্যতম নাসির উদ্দিন ফকির। তিনি ১৯৭১ সালের সময় একজন বীরমুক্তিযোদ্ধা ছিলেন। অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার একটি করে ঘর উপহার দিচ্ছে। এতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তি অনুপ্রেরণা পাবে, ঐক্যবদ্ধ হয়ে সোনার বাংলা গড়তে এগিয়ে যাবে।

অন্য খবর  কুসুমহাটি ইউনিয়ন ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত

কুসুমহাটি ইউনিয়ন চেয়ারম্যান আমজাদ হোসেন আজাদ বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা মুক্তিযুদ্ধাদের জন্য ভালো উদ্দ্যোগ নিয়েছে। শহীদ মুক্তিযুদ্ধা ও অস্বচ্ছল মুক্তিযুদ্ধাদের একটি করে ঘর দিচ্ছে এর জন্য প্রধানমন্ত্রী কে ধন্যবাদ জানাই।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় উপ-সহকারী প্রকৌশলী কাজী সাজ্জাদ হোসেন, ঢাকা বিভাগ সহকারী প্রকৌশলী মোঃগোলাম মোক্তাদির রিয়াদ, সহকারী প্রকৌশলী মোঃ রেজওয়ান হক, দোহার উপজেলার প্রকল্প কর্মকর্তা আল সাইদ, দোহার উপজেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী সদস্য শাহ সম্রাট চীশতী, কুসুমহাটি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাদের মন্ডল, আওয়ামী লীগ নেতা মনির মাস্টারসহ আরো অনেকে।এই গৃহ নির্মাণের ঠিকাদারি দায়িত্বে আছেন মোঃ স্বপন।

মন্তব্য