দোহারে তিনটি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রার্থীর বিজয়

228
দোহারে তিনটি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রার্থীর বিজয়

ঢাকার দোহার উপজেলায় তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রথমবারের মতো এই তিনটি ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোটে গ্রহণ করা হয় তিনটিতেই নৌকা বিজয়ী হয়েছে।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এই তিনটি ইউনিয়ন পরিষদ হলো, রাইপাড়া ইউনিয়ন, মাহমুদপুর ইউনিয়ন, সুতারপাড়া ইউনিয়ন। সব কয়টি ইউনিয়ন ঘুরে দেখা যায় সকাল থেকেই ভোটাররা তাদের নিজেদের ভোট প্রয়োগের জন্য ভোট কেন্দ্রে উপস্থিত হয়েছে। কয়েকটি ভোট কেন্দ্রে ভোট গ্রহণের সময় ইভিএম নষ্ট হয়ে যায় তবে সেগুলো দ্রুত সমাধান করা হয় বলে জানিয়েছেন দোহার উপজেলার নির্বাচন অফিসার রেজাউল ইসলাম। এদিকে নির্বাচন সুষ্ঠ ও সুন্দর ভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানান দায়িত্বে থাকা প্রশাসনের কর্মকর্তারা ও ভোটাররা। বর্তমান সরকারের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নের কারনে ভোটাররা নৌকায় ভোট দিয়েছেন বলে জানান আওয়ামী লীগের মনোনিত প্রার্থীরা।

তিনটি ইউনিয়নের মধ্যে নৌকার প্রার্থী সুতারপাড়া ইউনিয়নে শেখ নাসির উদ্দীন পেয়েছেন ৩১৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতিকের স্বতন্ত্র প্রার্থী চঞ্চল মোল্লা পেয়েছেন ২৪৬৯ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী নুরুল আলম ১৫০৭, পারুল আক্তার ৭৩, বায়েজিদ হোসেন ৪৫৩, মেহেদী হাসান সাদ্দাম ১৯৯৪, আজাদ রহমান ৩৫৮, হায়দার আলী ব্যাপারী ১৩১৯ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মালেক ১২২৫ ভোট পেয়েছেন।

অন্য খবর  দোহারে বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্ততিমুলক সভা অনুষ্ঠিত

রাইপাড়া ইউনিয়নে নৌকা প্রতিকে আমজাদ হোসেন ৬২১৬ ভোট পয়ে বিজয় হন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী চশমা প্রতীকে মোঃ নুরুল হক পেয়েছেন ১৭০৮। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ ৯১৭, মোহাম্মদ আলী হোসেন ১৪৪৭ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ শহিদুল পেয়েছেন ৩৬১ ভোট।

মাহমুদপুর ইউনিয়নের আওয়ামী লীগের নৌকা প্রতিকের বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী ৪৫৬৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান পদে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এ এইচ এম ফারুকুজ্জামান পেশকার পেয়েছেন ৩২৪৭ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলাম ৩১২ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নুরুল ইসলাম ১৪০৯ ভোট পেয়েছেন।

আইনশৃঙ্খলার বিষয় দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোস্তফা কামাল জানান, তিনটি ইউনিয়নেই সুষ্ঠু ভাবে নির্বাচন হয়েছে। কোথায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনটি ইউনিয়নে ২৮টি কেন্দ্রেই আমাদের পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিল। সুন্দর পরিবেশে অবাধ সুষ্ঠু ভাবে নির্বাচন হয়েছে।

ভোটের বিষয় দোহার উপজেলার নির্বাচনী অফিসার রেজাউল ইসলাম বলেন, দীর্ঘ দিন পর দোহার উপজেলার তিনটি ইউনিয়ন রায়পাড়া, সুতারপাড়া, মাহমুদপুর ইউনিয়নে ইভিএম এর মধ্যেমে ভোট গ্রহণ হয়েছে। তিনটি ইউনিয়নেই ভোটারা উৎসব মুখর পরিবেশে ভোট দিয়েছে। ইভিএম এ জনগণ এখনো ভোট দিয়ে অবস্থ না সে জন্য একটু সময় লাগছে ভোট গ্রহণের। দোহারে ৫৮-৬০% ভোট কাস্ট হয়েছে। এটাই ছিল আমার চাকরি জীবনের দোহার উপজেলার শেষ নির্বাচন।

অন্য খবর  দোহার, নবাবগঞ্জ, কেরানীগঞ্জ, সাভার, ধামরাই, শ্রীনগর, সিরাজদিখানে তফসিল হবে ২০ ফেব্রুয়ারিঃ ভোটগ্রহণ ৩১ মার্চ

মন্তব্য