দোহারে জয়পাড়া বাজার সমিতির নির্বাচন স্থগিত

149
দোহারে জয়পাড়া বাজার সমিতির নির্বাচন স্থগিত

আল-আমিন,নিউজ৩৯ঃ দোহার উপজেলার জয়পাড়া বাজারের জয়পাড়া বাজার বহুমুখী সমবায় সমিতির নির্বাচন স্থগিত করেছে দোহার উপজেলা প্রশাসন। হঠাৎ করে সারাদেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায়, সরকার এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে। তাই, সরকারি ঘোষণা মেনে এইমাসের ১০ তারিখে নির্বাচন হচ্ছে না।

বরাবরই জাঁকজমকপূর্ণভাবে বাজারের ব্যবসায়ীরা জয়পাড়া বাজার বহুমুখী সমবায় সমিতি নির্বাচন করে থাকেন। সেই ধারাবাহিকতায় এবার অবশ্য ভাটা পড়েছে। এবার সাধারণ সম্পাদক পদে প্রতিযোগিতার জন্য কোন প্রার্থী না থাকায়, সমিতির সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদন্দিতায় নির্বাচিত হয়েছেন মোঃ দেলোয়ার মাঝি।

একতরফা নির্বাচন হচ্ছে কিনা জানতে চাইলে দেলোয়ার মাঝি নিউজ৩৯কে বলেন, এই নির্বাচন একতরফা হচ্ছে না। আমরা তফসিল ঘোষণা করে, দুই দিনের মধ্য নোমিনেশন পেপার জমা দিতে বলি। কিন্তু সাধারণ সম্পাদক পদে আমি ছাড়া আর কোন প্রার্থী না থাকায় আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হই।

করোনার লকডাউন সময়ে নির্বাচন হবে কিনা, এই বিষয় জানতে চাইলে তিনি আরো বলেন, মহামারী করোনার জন্য লকডাউন ঘোষণা হওয়ায়, এই মাসের ১০ তারিখের নির্বাচন স্থগিত করা হয়েছে। আমরা প্রশাসনের নির্দেশনায় তারিখ পিছিয়ে, লকডাউন পরবর্তী ১২ তারিখে নির্বাচনের তারিখ ঘোষণা করেছি। সেই সাথে করোনা প্রকোপ বেড়ে যাওয়ায়, আমরা স্বাস্থ্যবিধি মেনে, নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে নির্বাচনের জন্য ৫ টি বুথের স্থলে ১০টি বুথ রাখার ব্যবস্থা করেছি।

অন্য খবর  স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে উপজেলা প্রশাসনের অভিযান, ২৫ জনকে অর্থদন্ড

এবিষয়ে দোহার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী সারাদেশ লকডাউনে আছে। তাই, জয়পাড়া বাজার সমিতির নির্বাচন স্থগিত রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। পরবর্তীতে, সরকারি ঘোষণা না আসা পর্যন্ত আমরা কোন কিছু বলতে পারছি না। তবে সরকার যে ঘোষণা দিবে, সে অনুযায়ী আমরা ব্যবস্থা নিবো।

তবে, অনেক সাধারণ ব্যবসায়ীই ঈদ, রোযা ও করোনা সামনে রেখে ঈদের পরে নির্বাচনে আগ্রহী বলে জানা যায়।

Comments

comments