দোহারে জনশুমারি ও গৃহগণনা কার্যক্রমের প্রশিক্ষণ অনুষ্ঠিত

86
দোহারে জনশুমারি ও গৃহগণনা কার্যক্রমের প্রশিক্ষণ অনুষ্ঠিত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পরিকল্পনা মন্ত্রণালয় পরিসংখ্যান ও ব্যবস্থাপনা বিভাগ কতৃক আগামী ১৫ থেকে ২১ জুন তারিখে সপ্তাহব্যাপী জনশুমারি ও গৃহগণনার মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহ করা হবে। তারি ধারাবাহিকতায় দোহার উপজেলাও জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম শুরু হবে। সে লক্ষ্যে দোহার উপজেলা পরিসংখ্যান অফিসের আওতায় ১১৩ জন গনণাকারী ও ১৬ জন সুপারভাইজারদের ট্রেনিং সম্পন্ন করার প্রস্তুতি চলছে। গত ৪ জুন শনিবার হতে ৭ জুন মঙ্গলবার পর্যন্ত প্রথম শিফট এর প্রশিক্ষণ শেষ হয়েছে এবং দ্বিতীয় প্রশিক্ষণ আগামী ৯ জুন হতে ১২ জুন পর্যন্ত হবে। আগামী ১৫-২১ জুন ২০২২ তারিখকে শুমারি সপ্তাহ হিসেবে এবং ১৪ জুন তারিখ দিবাগত রাত ১২টা শুমারি রেফারেন্স পয়েন্ট বা শূন্য মুহূর্ত ধরে গণনা শুরু হবে।

১ম শিফট এর শেষ দিনে প্রশিক্ষন কেন্দ্রে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম। দোহার পৌর প্রশাসক মোঃ আজাদ হোসেন খান, ইউসিসি মোঃ ফুরকান আহমেদ।

সে-সময় দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম জানান, সরকার ইতিমধ্যে জনগণের তথ্য গ্রহণের জন্য প্রশিক্ষণ কারীদের ১১৩ জনের মাঝে গননার জন্য ওয়ালটন কোম্পানির ওয়ালটন ট্যাবলেট বিনামূল্যে বিতরণ করেছেন।

অন্য খবর  দোহারে মা ইলিশ সংরক্ষণ অভিযানে কারেন্ট জাল জব্দ

তিনি আরো বলেন, যারা আজকে প্রশিক্ষণ শেষ করেছেন তারা যখন তথ সংগ্রহ করবেন তখন অবশ্যই সঠিক তথ্য গ্রহণ করবেন যা কোন ভুল না হয় সেই দিকে খেয়াল রাখবেন।

দোহার পৌরসভা হলরুমে প্রতিদিন সকাল ৯ টা হতে বিকেল ৫ টা পর্যন্ত ‌দোহার পৌরসভার দক্ষ জোনাল অ‌ফিসার মোঃ সোহেল রানা এবং আইটি বিভাগের কর্মরত শারমিন সুলতানা মেরি প্রশিক্ষণ দিয়ে যাচ্ছেন এই ১১৩ জন কর্মীকে।

মন্তব্য