দোহারে ছাত্রলীগের উদ্যোগে কবিতা আবৃত্তি প্রতিযোগীতা

35
দোহারে ছাত্রলীগের উদ্যোগে কবিতা আবৃত্তি প্রতিযোগীতা

ঢাকা জেলার দোহার উপজেলা ছাত্রলীগের আয়োজনে ‘‘কবিতায় বঙ্গবন্ধু এবং ১৫ ই আগস্টের শোক গাথাঁ’’এই স্লোগানে কবিতা আবৃত্তি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ আগস্ট) সকাল ১১ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।

প্রধান অতিথি বক্তব্য উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন,আজকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সৃতিচারনে জন্য এই আয়োজন করা হয়েছে। আমরা করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আগামীতে আরো বড় করে এই কবিতা প্রতিযোগিতা আয়োজন করবো। অত্যন্ত গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি বাংলাদেশের শহীদের। মহান রব্বুল আলামীনের কাছে আমরা সবাই দোয়া করবো যাতে আল্লাহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ তার পরিবারের সবাইকে জান্নাতুল ফেরদৌস দান করে।

এরপর তিনি তার নিজের কন্ঠে জসিম উদ্দিন জয়ের লিখা ১৬ কোটি অতন্ত্র প্রহরী কবিতা টি পড়ে শোনান।

৭৫ মানে পৃথিবীর কলংকিত এক স্বদেশ, যার বুকে জন্মেছিলো একটি বাংলাদেশ। কালো নীল নকশা আর গভীর ষড়যন্ত্র, বিধ্বস্ত করেছিলো, বাংলাদেশ তার গণতন্ত্র……..

এ সময় উপজেলার বিভিন্ন স্থান থেকে কবিতায় অংশগ্রহণ করার জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে অধ্যায়নরত শিক্ষার্থীরা আসেন। এই কবিতা প্রতিযোগিতা তিন কেটাগরিতে নেওয়া হয়। প্রথম স্কুল পর্যায়,দ্বিতীয় কলেজ এবং তৃতীয় সাধারণ পর্যায়। স্কুল পর্যায় প্রথম হন সিকান্দার মেঃ জিয়াউদ্দিন, দ্বিতীয় হন মেহজাবিন মুন, তৃতীয় হন মেধা রহমান, কলেজ পর্যায় প্রথম হন শিহাবুর-উর- রহমান শিকদার, দ্বিতীয় হন আবু বকর আল মিরান, তৃতীয় হন তামান্না তাসনিম এবং সাধারণ পর্যায় প্রথম হন এম শামসুল হক, দ্বিতীয় হন মোঃ সুরুজ আলম সরুজ ও তৃতীয় হন হাজেফ মোঃ সালমান। পরে বঙ্গবন্ধুকে নিয়ে লিখা বিভিন্ন ধরনের বই বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে তুলে দেন অতিথিরা।

অন্য খবর  সাভারে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াসউদ্দিন সোহাগের তত্বাবধানে উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উদয় হুসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সুরুজ আলম সুরুজ,বাংলাদেশ আওয়ামী লীগ তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য জয়নাল আবেদিন, বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক শরীফ হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান সুজাহার বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা ইসলাম বিথী, দোহার থানা ওসি তদন্ত মাসুদুর রহমান, বিলাসপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি রাশেদ চোকদার, জয়পাড়া কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি পান্নু চোকদার, সাধারণ সম্পাদক আব্দুর রহমান শান্ত, ছাত্রনেতা শিহাব-উর রহমান শিকদার।

প্রতিযোগীতায় বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের উপদেষ্টা মন্ডলীর সদস্য মীর বরকত, প্রেসিডিয়াম সদস্য ইকবাল খোরশেদ, জয়পাড়া বিশ্ববিদ্যালয় ও কলেজের বাংলা বিভাগের প্রভাষক মাকসুদা আক্তার প্রমুখ।

মন্তব্য