দোহারে খালের উপর অবৈধ স্থাপনা নির্মান

526
দোহারে খালে উপর অবৈধ স্থাপনা নির্মান

ঢাকার দোহারে উপজেলার বউ বাজার এলাকায় ছনটেকে সরকারি খালের গাইড ওয়ালের উপর অবৈধ ভাবে দোকান স্থাপনা তৈরি চলছে। বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিক্তিতে সরেজমিনে গিয়ে দেখা যায় সরকারি খালের গাইড ওয়ালের উপর অবৈধ ভাবে দোকান স্থাপনা তৈরি কাজ চলিতেছে।

এ বিষয়ে স্থানীয়দের সাথে কথা বল্লে তারা বলেন এটা সরকারি খাল কিছুক্ষণ আগে সরকারি লোক খালটি মেপে গেছে।

রতন সরকার পিতা: ভিরেন সরকার; সরকারি খালের উপর অবৈধ স্থাপনা করছে তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন আমরা রায়পাড়া ইউনিয়নের চেয়ারম্যান এর কাছ থেকে দোকান তুলার অনুমতি নিয়েছি।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন,সরকারি খালটি ধিরে ধিরে ভরাট হয়ে যাচ্ছে কিছু মানুষ অবৈধ ভাবে স্থাপনা তৈরি করার জন্য এক সময় এ খাল দিয়ে ট্রলার চলাচল করতো এখন খালটি ভরাট হওয়া এলাকার মানুষদের জন্য অসুবিধা হচ্ছে।

এবিষয়ে আরো একজন বলেন,সরকারি খালের উপর কোন স্থাপনা তৈরি করা অবৈধ এভাবে স্থাপনা তৈরি হলে আগামিতে এ খালের অস্তিত্ব খুজে পাওয়া যাবে না।

এবিষয়ে স্থানীয় ব্যক্তি শিবু পিতাঃ গুরু পুদ্দার সাংবাদিকদের নিউজ না করার জন্য বিভিন্ন্য মহলের মাধ্যমে ফোনে কথা বলান ও টাকা দিয়ে বিষয়টিকে আটকানোর জন্য চেষ্টা করেন।

অন্য খবর  জাতীয় পার্টির নবনির্বাচিত চেয়ারম্যানকে সালমা ইসলামের শুভেচ্ছা

রাইপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি তাকে অনুমতি দেইনি তাকে না করা হয়েছে ওখানে ২০ফুট সরকারি খালের জায়গায় আমরা কিছুক্ষণ আগে মেপে আসছি।

এবিষয়ে দোহার উপজেলার সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র কে অবহিত করলে তিনি বলেন আমরা এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছি।

মন্তব্য