দোহারে ইসলামি ব্যাংকের উদ্যোগে গাছের চারা বিতরণ

30

“মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি ” এই শ্লোগানকে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের “জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচী-২০২১” এর অংশ হিসেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, দোহার শাখার উদ্যোগে পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্যদের মধ্যে “বৃক্ষরোপণ কর্মসূচী -২০২১” এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০আগষ্ট) সকাল ১১.০০টায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দোহার শাখা ব্যাংকে এই বৃক্ষরোপন উপলক্ষে গাছের চারা বিতরণ করা হয়।
ব্যাংকের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান জনাব মোঃ আব্দুল আলীম সরকার (সিডিসিএস) এর সভাপতিত্বে ও প্রকল্প কর্মকর্তা জনাব মোহাম্মদ আমিন এর সঞ্চালনায় বৃক্ষরোপণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিণ জোন প্রধান আবু ছাঈদ মোহাম্মদ ইদ্রিস।

প্রধান অতিথি বক্তব্য তিনি বলেন, বৃক্ষ রোপণ ও পরিচর্যায় আপনার নিরলস প্রচেষ্টা অন্যদের জন্য
অনুপ্রেরণার উৎস হতে পারে। ভবিষ্যতে আপনি এ কর্মসূচীতে সক্রিয় থাকবেন এবং আগামী প্রজন্মের জন্য একটা সুন্দর পৃথিবী রেখে যাওয়ার প্রচেষ্টা অব্যাহত রাখবেন ইনশা-আল্লাহ।

এছাড়াও তিনি বলেন, বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি আমাদেরকে বুঝিয়ে দিয়েছে একটি গাছের কত প্রয়োজন । কারণ একটি গাছ যে পরিমান অক্সিজেন প্রদান করে তা আমাদের ক্রয় করে গ্রহন করতে হলে আমরা বেশিদিন পৃথিবীতে বেঁচে থাকতে পারতাম না।

অন্য খবর  দোহারে প্রথমবারের মত হতে যাচ্ছে গুণীজন সংবর্ধনা

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ব্যাংকের এফএভিপি ও নবাবগঞ্জ শাখার ম্যানেজার এ এইচ মোঃ শফিউল্লাহ এবং ব্যাংকের সিনিয়র প্রিন্সিপ্যাল অফিসার ও আরডিএস জোন অফিসার জনাব মোঃ মশিউর রহমান। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের এসপিও ও ম্যানেজার অপারেশন্স কে,এম, গোলাম কিবরিয়া। অনুষ্ঠানে ব্যাংকের অন্যান্য কর্মকর্তা বৃন্দ উপস্হিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বৃক্ষ রোপণ ও পরিচর্যায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ গ্রাহকদের মধ্য থেকে নির্বাচিত ৫ (পাঁচ)জন গ্রাহককে শাখা প্রধান কর্তৃক স্বাক্ষরিত একটি অভিবাদনপত্র, ১০ (দশ) টি ফলজ গাছের চারা এবং নগদ ৫০০ (পাঁচশত) টাকা প্রদান করা হয়। এছাড়াও ১৫০০ (এক হাজার পাঁচশত) গ্রাহকদের মাঝে একটি করে বিভিন্ন ফলের চারা বিতরণ করা হয়।

মন্তব্য