দোহারে ইলিশ রক্ষায় পুলিশের অভিযানে জেলেদের হামলাঃ ৪ পুলিশ আহত

122

দোহারে পদ্মা নদীতে মা ইলিশ রক্ষায় নৌ পুলিশের নিয়মিত অভিযান চলাকালে পুলিশের উপরে জেলেদের হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দোহারের কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জসহ আহত হয়েছে ৪ পুলিশ সদস্য। গুরুতর আহত ইনচার্জকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার রাত থেকে দোহারের পদ্মা নদীতে অভিযান চালায় নৌ-পুলিশ। এসময় রবিবার ভোর সকালে দোহার উপজেলার নারিশা জোয়ার সাহারা এলাকায় ইলিশ মাছ ধরার সময় জেলেদের ধাওয়া করে ঢাকা জেলা নৌ পুলিশের এএসপি মো. হাসানের নেতৃত্বে নৌ পুলিশের একটি দল। ধাওয়া খেয়ে পালানোর পরে জেলেদের সংঘবদ্ধ একটি দল নারিশা এলাকার নদীর পাড় থেকে অতর্কিত হামলায় চালায় নৌ পুলিশের ওপরে। এসময় আহত হয় ৪ পুলিশ সদস্য। পরবর্তীতে পুলিশের আরেকটি দল তাদের ধরতে গেলে, তারা পদ্মা নদীর শ্রীনগর বাঘড়া পয়েন্টে পালিয়ে যায়।

জেলেদের হামলায় দোহারের কুতুবপুর নৌ পুলিশের ইনচার্জ মোমেনুর রহমানসহ ৪ পুলিশ সদস্য আহত হয়। আহতদের উদ্ধার করে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ব্যাপারে দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডাঃ জসিম উদ্দিন জানান, কুতুবপুর নৌ পুলিশের ইনচার্জ মোমেনুর রহমানের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা পাঠানো হয়েছে। এছাড়া আহত অন্যান্য পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা শেষে কুতুবপুর ফাঁড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

অন্য খবর  দোহারে বালু ব্যবসায়ীর অর্থদন্ড

এ বিষয়ে দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ মোস্তফা কামালের সাথে হলে তিনি এখনো এই বিষয়ে কিছু জানেন না বলে জানান ।

এ ঘটনায় নৌ-পুলিশের ঢাকা অঞ্চলের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। এ ঘটনা খুবই দুঃখজনক এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে মন্তব্য করেন পুলিশ সুপার।

মন্তব্য