দোহারে আনসার-ভিডিপির আধুনিক ও ডিজিটাল ভবন হচ্ছে

102

সারা বাংলাদেশে কয়েকটি আনসার ভিডিপি ডিজিটাল ভবন প্রতিষ্ঠা হচ্ছে। তারমধ্যে দোহার উপজেলায় একটি সুন্দর আধুনিক ও ডিজিটাল ভবন হচ্ছে। বুধবার দোহার উপজেলায় আনসার ভিডিপি সমাবেশ-২০২২ এর অনুষ্ঠানে এই ঘোষণা দেয়া হয়।

বুধবার সকাল এগারোটায় বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় অডিটোরিয়ামে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা সালেহা বেগমের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আফজাল হোসেন ঢাকা জেলা কমান্ড্যান্ট, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

ঢাকা জেলা আনসার ভিডিপি কমান্ড্যান্ট আফজাল হোসেন বলেন, ১৯৪৮ সালের ১২ ই ফেব্রুয়ারী আনসার বাহিনি প্রতিষ্ঠা হয়। ১৯৭৬ সালে যুক্ত হয় ব্যাটালিয়ন ও ভিডিপি। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় যুদ্ধে ঝাপিয়ে পরে বাংলাদেশ আনসার বাহিনি এবং প্রায় চল্লিশ হাজার রাইফেল নিয়ে যুদ্ধ করে আনসার বাহিনি এবং ভারতে গিয়ে মুক্তিযুদ্ধাদের ট্রেণিং করাই বাংলাদেশ আনসার।

১৯৭১ সালে আমরাকাননে গঠিত বাংলাদেশের ১ম অস্থায়ী সরকারকে জনাব মোঃ ইয়াদয়ালী কমান্ডে বাংলাদেশের ১ম অস্থায়ী সরকারকে বাংলাদেশ আনসার ১ম গার্ড অফ অনার করেন।

অন্য খবর  দোহারে স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ১৬ জনকে অর্থদণ্ড

আমরা পুলিশ,বিজিবি,সেনাবাহিনীর সাথে সম্মিলিত দায়িত্ব পালন করে থাকি। আমাদের ৪২ টি ব্যাটালিয়ন রয়েছে। এরমধ্যে ২ টি মেয়ে ব্যাটালিয়ন এবং ৪০ টি পুরুষ ব্যাটালিয়ন। তারা বিভিন্ন বাহিনির সাথে এক সাথে কাজ করে যাচ্ছে এছাড়াও আমরা বিভিন্ন প্রশিক্ষ দিয়ে থাকি।

আমরা আইন শৃঙ্খলার পাশাপাশি একটি ক্রীড়া ধর্মি বাহিনি। আমরা এই পর্যন্ত জাতীয় পর্যায়ে ১২০ টি স্বর্ণ পদক লাভ করেছি।এছাড়াও করোনা কালীন সময় আমরা মাঠে অনান্য বাহিনির সাথে কার্যক্রম করেছি।আমরা সারাবাংলাদেশে ভ্যাক্সিনেশন কার্যক্রম সফলভাবে শেষ করেছি। এককথায় আমরা সবসময় বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি।

তিনি আরো জানান, আমরা সারা বাংলাদেশে কয়েকটি আনসার ভিডিপি ডিজিটাল ভবন প্রতিষ্ঠা করতেছি। তারমধ্যে দোহার উপজেলায় একটি সুন্দর আধুনিক ও ডিজিটাল ভবন হচ্ছে।

এসময় বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন দোহার থানার অফিসার্স ইনচার্জ মোস্তফা কামাল, উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা আনসার ভিডিপি ব্যাংক অফিসার,বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষিকা কুলছুম বেগম, দোহার উপজেলায় আনসার পশিক্ষক শুভজিৎ সেনসহ উপজেলা আনসার ভিডিপির সকল কর্মকর্তা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের লিডারগণ।

অন্য খবর  জলাবদ্ধতা দোহার পৌরবাসীর চলাচলের প্রধান বাঁধা

মন্তব্য