দোহারে অ্যাসাইনমেন্ট ক্লাস নিয়ে প্রধান শিক্ষকদের নিয়ে আলোচনা সভা

233
দোহারে অ্যাসাইনমেন্ট ক্লাস নিয়ে প্রধান শিক্ষকদের নিয়ে আলোচনা সভা

ঢাকার দোহার উপজেলায় রবিবার(৮ই নভেম্বর) সকাল ১১টায় অ্যাসাইনমেন্ট ক্লাস নিয়ে দোহারের সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলার চেয়ারম্যান আলমগীর হোসেন।

করোনার কারণে মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান। সর্বশেষ দেয়া নির্দেশনা অনুযায়ী ১৫ নভেম্বর পর্যন্ত খুলবে না স্কুল-কলেজ। ক্লাস বন্ধ থাকলেও শিক্ষার্থীদের শ্রেণি উন্নয়ন প্রশ্নে মেধা যাচাইয়ের উদ্যোগ নেয় সরকার। ৩১ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি নির্দেশনা পাঠানো হয় সব মাধ্যমিক বিদ্যালয়ে।

১ই নভেম্বর থেকে অ্যাসাইনমেন্ট শুরু হয়েছে বাংলা,ইংরেজি, বাংলাদেশ ও বিশ্বপরিচয় অষ্টম শ্রেণি পর্যন্ত। বাংলা, ইংরেজি নবম শ্রেণির জন্য রসায়ন বিজ্ঞান  শাখার জন্য ব্যবসায়ী উদ্দোগ কমার্স শাখার জন্য বাংলাদেশের ইতিহাস মানবিক শাখার জন্য এই ৩টি অ্যাসাইনমেন্ট পূরণ করতে হবে। ১ম সপ্তাহে ৩ টি ও ২য়া সাপ্তাহে ৩টি মেধা যাচাই পরীক্ষার পাশাপাশি সিলেবাস নির্ধারণ এবং প্রশ্নের নমুনাও দিয়ে দেয়া হয় নির্দেশনায়। মন্ত্রণালয়ের ওই চিঠিতে অভিভাবকদের ডেকে সিলেবাস এবং নমুনা প্রশ্ন বিতরণের পাশাপাশি শিক্ষার্থীদের মাধ্যমে ২ সপ্তাহে ৬টি অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে জমা দিতে বলে স্কুলে।

অন্য খবর  দোহারে অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে ১ লক্ষ টাকা জরিমানা

এ সময় উপস্থিত ছিলেন,দোহার উপজেলার মাধ্যমিক অফিসার মোঃ রকিব হাসান।আরে উপস্থিত ছিলেন দোহার উপজেলার সকল প্রধান শিক্ষক গন।

Comments

comments