দেশের বিভিন্নস্থানে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে দোহারে মানববন্ধন।

70

ঢাকা জেলার দোহার উপজেলায় জয়পাড়া রতন চত্বর এলাকায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও ছাত্র যুব ঐক্য পরিষদের সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে।

বাংলাদেশ কেন্দ্রীয় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সেক্রেটারি রানা দাশগুপ্ত এর নির্দেশনায় শনিবার(২৩শে অক্টোবর) সকাল ১১ টা থেকে ১২টা পর্যন্ত হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ মানববন্ধন করেছে।

মানববন্ধনে দোহার উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি বাবু আশিকু শাহা বলেন, আজ আমাদের বিজয়া পরবর্তী পূজা মন্ডপে আনন্দ থাকার কথা। কিন্তু বাংলাদেশের বিভিন্ন স্থানে প্রতিমা ভাঙায় আমাদের এই আনন্দ নিরানন্দে পরিণত হয়েছে। তাই আজ আমরা এই প্রতিবাদী মানববন্ধনে সমবেত হয়েছি।

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতা বাবু রুপচান বলেন, আমরা প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন দুষ্কৃতিকারীদের ধরে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এই সভায় দোহার উপজেলা সাধারণ সম্পাদক বাবু ইন্দ্রজিৎ পাল বলেন,আমরা যারা এখানে এসেছি তাদের সকলকে এক থাকতে হবে। স্বাধীনতার ৫০ বছর পরেও আজ রাস্তায় দাঁড়িয়ে আমাদের নিরাপত্তার নিতে হয়। আমাদের পাশে প্রশাসনকে পাইনা নিরাপত্তার জন্য। সাম্প্রদায়িকতার বিচার চাই। ভবিষ্যতে যেন এধরনের ঘটনা যাতে আর না ঘটে সে ব্যবস্থা সরকার নেবেন।

অন্য খবর  নবাবগঞ্জে মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

এ সময় উপস্থিত ছিল দোহার থানা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ও ছাত্র যুব ঐক্য পরিষদের সকল সদস্য। এসময় নিরাপত্তার দায়িত্বে ছিলেন দোহার থানা পুলিশ ফোর্স।

মন্তব্য