তেল আমদানিতে বিশেষ সুবিধা পেতে সৌদির সঙ্গে আলোচনা 

14
তেল আমদানিতে বিশেষ সুবিধা পেতে সৌদির সঙ্গে আলোচনা 

সৌদি আরব থেকে তেল আমদানির ক্ষেত্রে বিশেষ সুবিধা পেতে দেশটির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের সঙ্গে আলোচনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। সোমবার সৌদি আরবের রাজধানী রিয়াদে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ ও সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের নেতৃত্বে দুই দেশের মধ্যে একটি দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈঠকে বাংলাদেশে সৌদি বিনিয়োগ বৃদ্ধির বিষয়টি প্রাধান্য পেয়েছে। এতে বলা হয়, বৈঠকে বাংলাদেশে বিশেষত: বিশেষ অর্থনৈতিক অঞ্চলে এবং দেশের অফশোর ব্যাংকিং ব্যবস্থায় সৌদি বিনিয়োগের বিষয়ে আলোচনা হয়।

বাংলাদেশের প্রতিনিধি দলে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোঃ জাবেদ পাটোয়ারী, অতিরিক্ত পররাষ্ট্র সচিব ড. মু. নজরুল ইসলাম, মহাপরিচালক (পশ্চিম এশিয়া) মোঃ শফিকুর রহমান ও মহাপরিচালক (পররাষ্ট্রমন্ত্রীর দপ্তর) মোঃ আরিফ নাজমুল হাসান উপস্থিত ছিলেন।

এ সময় সৌদি আরবে ৩০ লাখ বাংলাদেশির কর্মসংস্থানের সুযোগ দেওয়ায় দেশটির প্রতি কৃতজ্ঞতা জানান পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। সৌদি আরবে বাংলাদেশি জনশক্তি রপ্তানিতে আরো স্বচ্ছতা আনা এবং স্বার্থান্বেষী মহলের শ্রমিক হয়রানি বন্ধে একটি যৌথ টাস্কফোর্স গঠনের বিষয়েও দুপক্ষের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়।

অন্য খবর  দেরিতে হাসপাতালে ভর্তি ডেঙ্গুতে মৃত্যুঝুঁকি বাড়াচ্ছে

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ সৌদি আরবে ব্যবসারত বাংলাদেশি প্রবাসীদের রেজিস্ট্রেশনের বিশেষ সুযোগ প্রদানের অনুরোধ জানান।

বৈঠক শেষে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সম্মানে সৌদি পররাষ্ট্রমন্ত্রী আয়োজিত মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হয়।

আপনার মতামত দিন