ঢাকা জেলার সেরা করদাতা দোহারের মো. আইয়ূব আলী

92

শরিফ হাসান, স্টাফ রিপোর্টার, নিউজ৩৯ঃ ২০২১-২০২২ করবর্ষে ঢাকা জেলার সেরা করদাতা হয়েছেন দোহার উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী মো. আইয়ূব আলী। তিনি সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা গ্রহণ করেছেন।
ঢাকা জেলার সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা পাওয়া মো. আইয়ূব আলী দোহার উপজেলার লটাখোলা এলাকার বাসিন্দা এবং মো. আদালত বেপারী ও রুব্বান নেছার ছেলে। এর আগে ২০১৩ ও ২০১৬ সালসহ বেশ কয়েকবার জেলার সেরা করদাতার সম্মাননা পেয়েছেন তিনি। তিনি মূলত ঠিকাদার ব্যবসায়ী। জয়পাড়াতে বাংলাদেশ বস্ত্রালয় এর অন্যতম মালিকানা তার। এছাড়া দোহার ও নবাবগঞ্জে বিভিন্ন প্রতিষ্ঠান ও আবাসিক এবং বাণিজ্যিক ভবনের মালিকানা রয়েছে তার।
সংশোধিত জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০ অনুসারে এসব কার্ড দেওয়া হয়। ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। ট্যাক্স কার্ডধারী ব্যক্তি ও তার পরিবার চিকিৎসার ক্ষেত্রে হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যাসুবিধা পাবেন।
বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর অফিসার্স ক্লাবে সেরা করদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের কাছে থেকে এই সম্মাননা গ্রহণ করেন তিনি।
এনবিআর চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন।

আপনার মতামত দিন