ঢাকার ফ্লাইট গেল মিয়ানমার

55

পৌষের মাঝামাঝি প্রতি রাতে রাজধানী ঢাকা ঘন কুয়াশার চাদরে ঢেকে যাচ্ছে। ঘন কুয়াশা পড়ায় মধ্যরাত থেকে স্থবির ছিল ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর।

এর ফলে গত বৃহস্পতিবার মধ্যরাত ও ভোরে ৩টি ফ্লাইট নামতে পারেনি ঢাকায়। এর মধ্যে একটি বিমান অবতরণ করেছে মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে। রাত ২টা থেকে কুয়াশার কারণে ঢাকা বিমানবন্দরের রানওয়ে দৃশ্যমান ছিল না। এর ফলে বিপাকে পড়তে হয় বেশ কয়েকটি বিমানকে।

জানা যায়, দীর্ঘক্ষণ ঢাকার আকাশে চক্কর খেয়ে কুয়েত ও সউদী আরব থেকে আসা দুটি ফ্লাইট ভারতের কলকাতা বিমানবন্দরে ও মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে আসা এয়ার এশিয়ার ফ্লাইট মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দর সূত্র জানায়, কুয়াশার কারণে মধ্যরাত থেকে ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন কার্যক্রম বন্ধ ছিল। প্রায় ৬ ঘণ্টা পর ফ্লাইট উড্ডয়ন শুরু হয়। এছাড়া কুয়াশাচ্ছন্ন থাকা অবস্থায় ঢাকায় আসা ফ্লাইটগুলোকে আশপাশের বিমানবন্দরে ডাইভার্ট করা হয়।

বিমানবন্দর জানায়, মধ্যরাতে ও ভোরে ৩টি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে অন্য বিমানবন্দরে চলে যায়। পাশাপাশি উড্ডয়নের অপেক্ষায় থাকা ফ্লাইটগুলোর শিডিউল লণ্ডভণ্ড হয়ে যায়। আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ মিলে ঢাকা থেকে প্রায় ১৫ থেকে ২০টি ফ্লাইট সঠিক সময়ে উড্ডয়ন করতে পারেনি।

আপনার মতামত দিন