টেসলার ডিজাইনার এখন অ্যাপলে

91
টেসলার

টেসলা’র সিনিয়র ডিজাইনার এন্ড্রু কিমকে নিয়োগ দিয়েছে অ্যাপল। গেজেটস নাউ জানায়, কিমের লিংকডইন প্রোফাইল থেকে দেখা গেছে, ডিসেম্বরেই তিনি অ্যাপলে যোগ দেন। তবে তার ইনস্টাগ্রাম প্রোফাইল বলছে, গত মঙ্গলবার প্রথম অফিস করেছেন তিনি।

এন্ড্রু কিম প্রথম জনপ্রিয় হন মাইক্রোসফটে কাজ করার মধ্য দিয়ে। মাইক্রোসফটে ‘ডিজাইন ল্যাংগুয়েজ’ নিয়ে কাজ করতেন তিনি। উইন্ডোজ-১০ ইউআই, হলোনেস এবং এক্সবক্স ওয়ান-এস নিয়ে কাজ করেছেন কিম। সবগুলোতেই প্রশংসিত হয়েছেন এই ডিজাইনার।

তার সফলতা এবং জনপ্রিয়তা দেখে কাজে যোগ দেওয়ার আহ্বান জানায় টেসলা। এরপরই তিনি টেসলায় চলে আসেন এবং বিভিন্ন গাড়ির ডিজাইন তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তার ডিজাইন করা গাড়ির মডেলগুলো হলো- থ্রি, এস, এক্স এবং ওয়াই।

২০১৭ সালে তার প্রকাশিত এক ইন্টারভিউ থেকে জানা যায়, টেসলায় মডেল থ্রিতে ভেতরে কেবিন আকৃতির জায়গা রেখেছিলেন তিনি। তার চ্যালেঞ্জ ছিল, এমনভাবে গাড়ি ডিজাইন করা যেন একই সঙ্গে মানুষ এবং কম্পিউটার দিয়ে গাড়িটি চালানো যায়।

এখন স্বাভাবিকভাবেই প্রশ্ন আসতে পারে, গাড়ির ডিজাইনার নিয়োগ দিয়ে কি করবে অ্যাপল? এর উত্তর হলো- কয়েক বছর আগে স্বয়ংক্রিয় গাড়ি তৈরিতে আগ্রহ প্রকাশ করেছিল প্রতিষ্ঠানটি। এবার হয়তো ওই প্রকল্পই চালু করতে চায় তারা।

অন্য খবর  সিম কিনতে লাগবে না জাতীয় পরিচয়পত্র

মন্তব্য