জয়পাড়া-মৈনট: সড়ক নয় যেন পুলসিরাত

802

ঢাকা-দোহার আন্তঃজেলা সড়কের জয়পাড়া থেকে মৈনট ট্রলারঘাট পর্যন্ত প্রায় ১০ কি.মি: রাস্তার বেহালদশা। এটাকে বর্তমানে সড়ক না বলে পুল সিরাত বলা যায়। এই বহুল ব্যবহৃত সড়কের পিচ ও ইটের খোয়া উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। আর এ কারণে প্রায়ই ঘটছে দূর্ঘটনা। দীর্ঘদিন কোন সংস্কার না হওয়ায় স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ এলাকাবাসী চরম দূর্ভোগের শিকার হচ্ছে। অতি গুরুত্বপূর্ণ রাস্তাটির এ অবস্থায় প্রশাসন ও সড়ক ও জনপথ বিভাগের কোন নজরে না আসায় অভিভাবকহীন হয়ে পড়েছে।

দোহারের সর্ববৃহৎ বাণিজ্যিক কেন্দ্র জয়পাড়া হাট-বাজার। প্রতিদিনের বাজার ছাড়াও সাপ্তাহিক হাটের দিন দোহার, নবাবগঞ্জ, কেরানীগঞ্জ, শ্রীনগর, মানিকগঞ্জের হরিরামপুর ও ফরিদপুরের চরভদ্রাসন থেকে শত শত ব্যবসায়ীরা এ হাটে আসেন। গাড়ীতে চলাচলকারী যাত্রীরা গর্তে উঠানামা করার সময়ে প্রায়ই আহত হন। গর্তে চাকা আটকে গিয়ে বিকল হয়ে গাড়ীর ইঞ্জিন।

এলাকাবাসীর অভিযোগ, সংস্কারের আশ্বাসের নামে কালক্ষেপন করছে সড়ক ও জনপথ বিভাগ। একই অবস্থা ঢাকা দোহার সড়কের মেঘুলাবাজার, নারিশা, বাঁশতলা, কার্তিকপুর, চরকুশাই, জয়পাড়া বাজার , থানার মোড়সহ অর্ধশতাধিক স্থানের।

ঢাকা যাতায়াতের প্রধান এ সড়কটি দীর্ঘদিনেও সংস্কার কাজ না হওয়ায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে দোহারসহ আশপাশের উপজেলার বাসিন্দাদের। দ্রুত এ রাস্তাটি সংস্কারের দাবি জানান ভুক্তভোগীরা।

অন্য খবর  দোহার পৌর মেয়র রহিম মিয়ার বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলা করার ঘোষণা

Comments

comments