জয়পাড়ায় দোহার পৌরসভার উচ্ছেদ অভিযান

170
জয়পাড়ায় দোহার পৌরসভার উচ্ছেদ অভিযান

ঢাকা জেলার দোহার উপজেলা পরিষদ সংগল্গ রতন চত্বরে উদ্ধেদ অভিযান চালিয়েছে দোহার পৌরসভা। দোহার পৌরসভার রাস্তা ও সরক্য়রি জায়গায় গড়ে উঠা অবৈধ এই দোকান পাটের উদ্ধেদ অভিযান চালায় দোহার পৌরসভা। ৫ জানুয়ারি বুধবার সকালে এই অভিযান চালানো হয়।

দোহার পৌরসভার পরিচ্ছন্নতা পরিদর্শক রোকনুজ্জামান বলেন, আমরা এখানে উচ্ছেদ অভিযান চালিয়েছি, সাধারণত যারা দোহার পৌরসভার সরকারি জায়গা দখল করে, সরকারি নিয়ম না মেনে দোকান নিমার্ণ করে অবৈধভাবে দোকান করছেন। তাদের দোকান গুলো উচ্ছেদ করা হচ্ছে।

উচ্ছেদ হওয়ায় দোকান মালিক সুভর শীল (৫৫) বলেন, আমরা গরিব মানুষ। আমি এখানে অনেক বছর যাবত দোকান করি। আমরা দোকান করি এটা অবৈধ কিছুই নাহ, পেটের দায়ে দোকান করে খেতাম। আজ আমাদের দোকান উচ্ছেদ করে দিয়ে গেল।

পাশের এক চা দোকান মালিক শান্তিমালা ঘোষ (৫৭) বলেন, আমি এখানে ২-৩ বছর যাবত চা বিক্রি করি। আমাদের কোন জায়গা নাই যে, সেখানে গিয়ে আমরা দোকান করবো। তাই এখানে বসে চা বিক্রি করতাম, এখন দোহার পৌরসভা থেকে আমাদের উচ্ছেদ করে দেওয়া হচ্ছে । আমাদের কিছুই করার নেই।

অন্য খবর  তিতপালদিয়া সুইচগেটে ভাঙ্গন; সেনাবাহিনীর তড়িৎ পদক্ষেপে ভাঙ্গন রোধ

এ বিষয়ে ইন্জিনিয়ার মুশিউর রহমান এর সাথে কথা হলে তিনি বলেন, আমার জায়গা থেকে আমি কাজ করে যাচ্ছি। আমার দায়িত্ব আমি পালন করতেছি। আমার কাজ হলো পরিষ্কার পরিছন্নতা পদক্ষেপ গ্রহণ করা। আমি তাদেরকে একদিন আগে জানিয়েছি, তারা কোনো পদক্ষেপ গ্রহণ করেনি, এর জন্য আমরা আজ এ অভিযান চালিয়েছি। আমরা আগামিকাল পশ্চিম পাশে আমরা পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য অভিযান চালাবো।

মন্তব্য