জয়পাড়ায় গ্যাস সিলিন্ডার বিশ্ফোরনে ভয়াবহ অগ্নিকান্ড

জয়পাড়ায় গ্যাস সিলিন্ডার বিশ্ফোরনে ভয়াবহ অগ্নিকান্ডঢাকার দোহার উপজেলার লটাখোলার জয়পাড়া ক্লিনিক এর সামনে একটি বসত বাড়িতে ভয়াবহ আকারে অগ্নিকাণ্ড ঘটেছে। সকাল ১১:২০ এর সময় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়।

জয়পাড়ায় গ্যাস সিলিন্ডার বিশ্ফোরনে ভয়াবহ অগ্নিকান্ড
মূলত ভাড়া দেওয়া বাড়িটি অগ্নিকাণ্ডের ফলে মাটির সাথে মিশে গেছে। সেখানে এখন শুধু কয়লা ছড়িয়ে আছে। আগুন লাগার সময় দোহার ফায়ার সার্ভিস দলকে ফোন করে জানানো হলে সাথে সাথে ফায়ার সার্ভিসের এক দল ঘটনাস্থললে ছুটে যান, পরে বেলা ১২:৩৫মি: এর সময় দোহার থানা পুলিশ ও সাধারণ জনগনের সহযোগিতায় ফায়ার সার্ভিস দল আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। টানা ১ঘন্টা ১৫মি: যাবত চলতে থাকে এই ভয়াবহ অগ্নিকাণ্ড।

জয়পাড়ায় গ্যাস সিলিন্ডার বিশ্ফোরনে ভয়াবহ অগ্নিকান্ড
উল্লেখ্য ঘটনাটি ঘটে মদন বনিক নামের এক ভাড়াটিয়ার রুম থেকে। মদন বনিকের স্ত্রী তার মেয়েকে নিয়ে স্কুলে যান, এ সময় তিনি ঘরে গ্যাস এর চুলায় ডাল রান্নারত অবস্থায় রেখে যান, তার কিছুক্ষণ পরেই এই আগুনের সূত্রপাত হয়।

এ বিষয়ে দোহার ফায়ার সার্ভিস এর স্টেশন অফিসার জনাব মো: আব্দুল মান্নান এর সাথে কথা বললে তিনি জানান ”৭ সদস্য বিশিষ্ট একটি দল নিয়ে তার তত্তাবধানে টানা ১ঘন্টা পর আগুন নিন্তনে আনতে সক্ষম হন”।

অন্য খবর  নবাবগঞ্জ উপজেলায় অভিযানঃ বিপুল বাংলা মদসহ ২মাদক ব্যবসায়ী আটক

জয়পাড়া বাজারের সভাপতি জনাব এস এম কদ্দুস জানান ”আমরা প্রতিদিনের মতো আমাদের ব্যবসায়িক কাজে ব্যাস্ত ছিলাম এমন সময় হঠা দেখি আকাশে কালো ধোয়া, এই সময় আমার বাজারের কিছু ব্যবসায়ী আর রাস্তার সাধারণ মানুষদের ডেকে নিয়ে আগুন নেভাতে আইনের লোকদের সাথে সহযোগিতা করি”। এ সময় আগুন নেভাতে গিয়ে আ: কাদের(৩২)এর টিনে হাত কেটে ৫টি সেলাই ও নিপু খন্দকার (৩১)এর ডান পায়ের নিচের অংশ দগ্ধ হয়।

বাড়িওয়ালা অজয় পাল(৪৫) জানান ”তাদের ৪ ভাইয়ের এই বাড়িটিতে মাসিক বাসা ভাড়া উঠত ১০,০০০ টাকা যেখানে বিদ্যুৎ বিল সহ বাড়ির নানান খরচ দিয়ে মাসে ৭,০০০ টাকা পেতেন। ঘটনার সময় বাড়িওয়ালার কেউই সেখানে ছিলেন না, আগুনের সংবাদ পেয়ে প্রায় ৩০মি: পর তারা সেখানে যান। তবে এখন যা ক্ষয়-ক্ষতি হয়েছে এই বিষয়ে তাদের বাড়ি সহ গরিব অসহায় ভাড়াটিয়াদের পুনঃবাসনের জন্য তারা প্রশাসনের স্বরনপন্ন হয়েছেন।

বাড়িটির ভাড়াটিয়া তাপস(৩২) আগুন লাগার সসময় তিনি ঘরের বাহিরে গিয়ে লোকজন ডেকে আনেন। এছাড়া ভাড়াটিয়া শিবাস চন্দ্র হালদার বয়স(৭০)তার ৮আনা ওজনের একটি সোনার চেইন, ২ভরি ওজনের একটি সোনার চেইন, ১০ ভরি রুপা সহ নগদ ২০ হাজার টাকার ক্ষতি হয়, প্রাণ বল্লভ(৩৭) তার নগদ ১৭,০০০ টাকা, আনন্দ সূত্র ধর(৩৮) এর ৭ ভরি সোনা ও নগদ ৭৫ হাজার টাকা, অজয় পাল(৩৯) আধা ভরি সোনা, ও দুই ভরি রুপার, নগদ ১২,০০০ টাকার ক্ষতি হয়।

অন্য খবর  সাতক্ষীরায় স্কেবেটর মেশিনের চাপায় দোহারের শ্রমিক নিহত

জয়পাড়ায় গ্যাস সিলিন্ডার বিশ্ফোরনে ভয়াবহ অগ্নিকান্ড
এই ঘটনার সময় দোহার তথানা ওসি মোহাম্মদ সিরাজুল ইসলাম পুরো সময় ঘটনাস্থলে ছিলেন। পরে ওসি সিরাজুল ইসলাম এর সাথে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, “আগুন লাগার স্থানেই জয়পাড়া বাজারে হাটের মধ্যে তিনি তার কর্তব্যে নিযুক্ত ছিলেন এমন সময় তিনি আগুনের ধোয়া দেখে নিজেই ঘটনাস্থলে ছুটে যান, তার ১৫-২০ সদস্যের একটি ফোর্স নিয়ে ফায়ার সার্ভিস কর্মী ও সাধারণ জনতাকে নিয়ে আগুন নিয়ত্রনে আনতে সহায়তা করেন।”

হ্মতির বিষয়ে জানতে চাইলে তিনি জানান প্রায় ৩-৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা যাচ্ছে, তবে পুরো ঘটনার তদন্ত শেষে মোট ক্ষতির হিসাব জানা যাবে”।

 

Comments

comments