জুলাইতে যাত্রী পরিবহনে সী ট্রাকঃ সেপ্টেম্বরে মৈনটে ফেরিঘাট উদ্বোধন

97
জুলাইতে যাত্রী পরিবহনে সী ট্রাকঃ সেপ্টেম্বরে মৈনটে ফেরিঘাট উদ্বোধন
VLUU L100, M100 / Samsung L100, M100

আসছে সেপ্টেম্বর মাসে উদ্বোধন হতে যাচ্ছে দোহারের মিনি কক্সবাজার খ্যাত মৈনট ঘাটে ফেরি চলাচল। যার ফলে  ঢাকা জেলা দক্ষিণের সাথে ফরিদপুর জেলার মানুষের যাতায়াতের সুবিধা অনেকাংশে বৃদ্ধি পাবে। রবিবার সকালে নৌ-রুট পরিদর্শন শেষে এমনটা জানিয়েছেন বিআইডব্লিওটি এর একটি প্রতিনিধি দল।

ফরিদপুরের গোপালপুর ও দোহারের মৈনটঘাটে ফেরিচলাচলের জন্য নৌ-রুট এলাকা পরিদর্শন করেন  স্থানীয় সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী ওবিআইডব্লিওটি এর একটি প্রতিনিধি দল।

এছাড়াও ফেরি চলাচলের আগে গোপালপুর থেকে মৈনটে যাতায়াতের জন্য চালু হবে সি-ট্রাক।

ফরিদপুরের চরভদ্রাসন, সদরপুর এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এখানে ফেরি চালুর উদ্যোগ নেন। সড়ক ও জনপদ বিভাগের দুটি ফেরিও নিয়ে আসা হলে নানা জটিলতায় আর চালু করা যায়নি। পরে গতমাসে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে এই রুটে ফেরি চালুর বিষয়ে নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেই সিদ্ধান্তের প্রেক্ষিতে বিআইডব্লিওটিএ’র চেয়ারম্যান গোলাম সাদেক, প্রধান প্রকৌশলী মহিদুল ইসলাম, অতিরিক্ত প্রকৌশলী রাকিবুল ইসলামসহ ঊর্দ্ধতন নৌ-পরিবহন মন্ত্রণালয় ও অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের একটি দল ঘাট ও নৌ-রুটটি পরিদর্শনে আসেন।

অন্য খবর  আমি মাটি ও মানুষ ধরে রাজনীতি করেছিঃ গ্যাড এর প্রোগ্রামে মাহবুবুর রহমান

স্থানীয়দের আবেদনের প্রেক্ষিতে তিনি গোপালপুর টু মৈনটে ফেরিচলাচলের উদ্যোগ নেন। পরে নৌ পরিবহন মন্ত্রণালয় জরিপ করে এবং সাধারণ মানুষের ভোগান্তির কথা বিবেচনা করে এই রুটে ফেরি চালুর নীতিগত সিদ্ধান্ত নেন।

তিনি জানান, আমার নির্বাচনী ওয়াদা ছিল চরভদ্রাসন, সদরপুরের মানুষের যাতায়াতের সুবিধার্থে গোপালপুর থেকে মৈনট নৌ-রুটে ফেরি চলাচলের জন্য ফেরিঘাট স্থাপন করা। এবং আগামী আগস্ট অথবা সেপ্টেম্বর মাসের মধ্যে ফেরিচলাচল শুরু হবে। ওছাড়াও মানুষের কথা মাথায় রেখে ভোগান্তি ছাড়া যাতায়াতের সি-ট্রাক চালু করা হবে বলে জানান তিনি।

আপনার মতামত দিন