জাতীয় গণমাধ্যম পুরস্কার পেলেন দোহারের আয়নাল হোসেন

136
আয়নাল হোসেন

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (এনআইএমসি) মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন দোহারের কৃতি সন্তান এবং দৈনিক আজকের পত্রিকার নগর সম্পাদক আয়নাল হোসেন। তার বাড়ী দোহারের পুষ্পখালী গ্রামে। নিয়মিত তিনি দোহারে যাতায়াত করেন। পূর্বে তিনি ছিলেন বণিক বার্তার সিনিয়ার রিপোর্টার। এনআইএমসি থেকে এবারই প্রথম মিডিয়া অ্যাডয়ার্ড চালু করা হয়েছে।

রোববার জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের শেখ রাসেল অডিটোরিয়া ফ্ল্যাটফর্ম ফর ডায়লগ (পিফরডি) প্রকল্পের আওতায়তীয় তিন বিভাগে মোট ২০ জন সাংবাদিককে পুরস্কারের জন্য মনোনিত করে, সেরা ৩ জনকে মিডিয়া অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

প্রকল্পটি মন্ত্রিপরিষদ বিভাগ ও ইউরোপিয়ন ইউনিয়নের যৌথ উদ্যোগে এবং ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় বাস্তবায়ন হচ্ছে। সরকার প্রণীত সুশাসনের ৫টি কৌশলপত্র অর্থাৎ ‘জাতীয় শুদ্ধাচার কৌশলপত্র, তথ্য অধিকার আইন, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তিবিষয়ে প্রচারণা, সচেতনতা সৃষ্টি এবং প্রয়োগ উৎসাহিত করার মাধ্যমে জনগণের ক্ষমতায় সুদৃঢ়করণ এই প্রকল্পের উদ্দেশ্য।

পুরস্কারের জন্য নির্বাচিতদের ২০ জনের মধ্যে প্রিন্ট বিভাগে আজকের পত্রিকার জ্যেষ্ঠ সাংবাদিক আয়নাল হোসেনসহ সাতজন সাংবাদিককে পুরস্কার প্রদান করা হয়। এ ছাড়া ভিডিও বিভাগে ৪ জন ও অডিও বিভাগে ৯ জন সাংবাদিকদের পুরস্কার প্রদান করা হয়।

অন্য খবর  নবাবগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অপসারিত

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেন ও মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব সামসুল আরেফিন, ইউরোপিয়ন ইউনিয়নের প্রথম সচিব, টিম লিডার (শিক্ষা) হ্যান্স ল্যাম্বব্রিচট ও ব্রিটিশ কাউন্সিল কান্ট্রি ডিরেক্টর টম মিশসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

মন্তব্য