চট্টগ্রামে ৪ ডিসেম্বর আওয়ামী লীগের জনসভাঃউপস্থিত থাকবেন শেখ হাসিনা

19
নয়াবাড়ি

আসন্ন আগামী (৪ ডিসেম্বর) চট্টগ্রাম মহানগরে বাংলাদেশ আওয়ামী লীগের জনসভা অনুষ্ঠিত যাচ্ছে । এই জনসভা বাংলাদেশ আওয়ামী লীগের জনসভা।

জানা যায়, উক্ত জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত বাংলাদেশ আওয়ামী লীগের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ ১০ বছর পর চট্টগ্রামে শেখ হাসিনার উপস্থিতিতে এই জনসভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। জনসভাকে ঘিরে নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ডের মাঠে তৈরি হচ্ছে নৌকার আদলে মঞ্চ। যা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) জনসভার সময় নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর ব্যবস্থা নিয়েছে। মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) পক্ষ থেকে বলা হয়েছে ঐ দিন নিরাপত্তা নিশ্চিত করার জন্য সাড়ে সাত হাজার পুলিশ মোতায়েন করা হবে ।

বাংলাদেশের চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণপদ রায় জানিয়েছেন, চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে জনসভার স্থান রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান তিনি।

জনসভার নিরাপত্তায় কমিশনার বলেন, “৪ ডিসেম্বর চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে যথেষ্ট সতর্ক অবস্থানে আছি এবং শুধু পলোগ্রাউন্ড মাঠ নয়, পুরো নগরে নিরাপত্তা নিশ্চিত করতে সাড়ে সাত হাজার পুলিশ সদস্য নিয়োজিত থাকবে।

পুলিশ কমিশনার বলেন, “স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) পুরো আয়োজন তদারকি করছে। তাদের পরামর্শ মতে, পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ থাকবে। পাশাপাশি সিসি ক্যামেরা ও ড্রোন থাকবে। মোটকথা, পুরো শহর জুড়ে সর্বোচ্চ নিরাপত্তা থাকবে। সমাবেশের দিন যারা মিছিলে আসবেন, গাড়ি কোথায় রাখবেন সেটা পরে জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, “ঐ দিন স্কুলের পরীক্ষা আছে। সেদিকে আমাদের নজর আছে। আমরা অভিভাবকদের বলব আপনারা হাতে সময় নিয়ে বের হবেন। তবে কোন সমস্যার সম্মুখীন হলে আমাদের খবর দিলে আমরা গাড়ি করে কেন্দ্রে পৌঁছে দেব।”

নৌকার আদলে তৈরি হচ্ছে মঞ্চ ,দশ বছর পর চট্টগ্রামে আওয়ামী লীগের সমাবেশ করছে। সমাবেশস্থলে মঞ্চ তৈরির কাজ এগিয়ে চলেছে। তৈরি করা হচ্ছে নৌকার আদলে ১৬০ ফুট দীর্ঘ মঞ্চ। মঞ্চের সামনে ৪০-৮০ ফুটের মধ্যে ২০০ জন অতিথি বসবেন। ১৫ নভেম্বর থেকে ভেন্যু তৈরির কাজ শুরু হয়। মূলমঞ্চ ছাড়াও জনসভাস্থলের আশপাশে বসানো হচ্ছে সাতটি বড় পর্দা।

এছাড়াও, মঞ্চের সামনে মুক্তিযোদ্ধা, ভিআইপি ও নারীদের বসার জন্য পৃথক প্যান্ডেল তৈরি করা হচ্ছে। প্রায় ১০ লাখ মানুষ এ সমোবেশে জড়ো হবেন বলে ধারণা করছেন আওয়ামী লীগ নেতারা।

বাংলাদেশ আ্ওয়ামী লীগের চট্টগ্রাম মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা শাখা এ জনসভার আয়োজন করেছে। এর আগে, ২০১২ সালের ২৮ মার্চ পলোগ্রাউন্ড মাঠে সর্বশেষ আওয়ামী লীগের জনসভায় ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনার মতামত দিন