গবেষণা খাতকে বেশি প্রধান্য দিতে চাই: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভিসি

65
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেছেন, আমি সবাইকে নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় একটি মডেল বিশ্ববিদ্যালয়ে রূপদান করতে কাজ করে যাব। এর জন্য আমি গবেষণা খাতকে বেশি প্রাধান্য দিতে চাই।

আজ মঙ্গলবার (১ জুন) দুপুরে তাকে জবির ৫ম উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এরপর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

অধ্যাপক ড. মো. ইমদাদুল হক আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন, শিক্ষা, গবেষণার মান যাতে বৃদ্ধি পায় সেগুলো করতে হবে। কারণ বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ হলো শিক্ষা ও গবেষণাকে তুলে ধরা।

উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, উপাচার্য হিসেবে আমাকে নিয়োগ দেওয়ায় মহামান্য আচার্য, শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

জবির দ্বিতীয় ক্যাম্পাস সম্পর্কে উপাচার্য বলেন, জবিতে যোগদান করে দ্বিতীয় ক্যাম্পাসের কাজ দ্রুত বাস্তবায়ন করতে আমার পরিকল্পনা রয়েছে।

উল্লেখ্য, অধ্যাপক ড. মো. ইমদাদুল হক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৫ম উপাচার্যের দায়িত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মীজানুর রহমানের স্থলাভিষিক্ত হচ্ছেন।

মন্তব্য