গণধর্ষণের স্বীকার কিশোরী মুক্তি পেল আত্মহত্যার মাধ্যমে

374

অবশেষে মুক্তি মিললো সিনথিয়ার। গনধর্ষণের অপমান বয়ে বেড়ানোর চেয়ে আত্মহত্যাকেই বেশি প্রাধান্য দিলো সে। অতঃপর নিজেকে শেষ করে দিয়েই মুক্তি পেল এই নিষ্ঠুর পৃথিবী থেকে। ঘটনাটি বেশি দুরের নয়। ঢাকার কাছেই নবাবগঞ্জ উপজেলার কৈলাইল ইউনিয়নের ঘটনা।

নবাবগঞ্জের  কৈলাইল ইউনিয়নের সোনারগাঁ গ্রামে সিনথিয়া আক্তার (১৪) নামে এক কিশোরীকে গণধর্ষণ করা হয়। পরে ঘটনা জানাজানি হলে লোকলজ্জায় ওই রাতেই সিনথিয়া বিষপান করে। পরে ফুপুর পরিবারের লোকজন তাকে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করে পালিয়ে যায়। গতকাল বেলা ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার পর থেকে ফুপুর বাড়ির লোকজন পলাতক রয়েছে।

সিনথিয়া মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার মূলবর্গ গ্রামের মৃত নান্নু মৃধার মেয়ে। তিনি নবাবগঞ্জের কৈলাইল ইউনিয়নের সোনারগাঁ গ্রামে ফুপুর বাড়িতে থাকতেন।

মৃত সিনথিয়ার বড় বোন নিপা জানান, মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে অজ্ঞাত লোক ফোন করে সিনথিয়ার মৃত্যু হয়েছে বলে জানায়। হাসপাতালে এসে তার লাশ দেখতে পাই।  এসময় ফুপুর বাড়ির লোকজন কেউ ছিল না। থানা পুলিশে খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

অন্য খবর  সব শঙ্কা দূর করে জয়পাড়া কলেজের ছাত্র সংবর্ধনা অনুষ্ঠিত

বড় বোন নিপা অভিযোগ করেন, ফুপুর প্রতিবেশীরা জানিয়েছেন গত রোববার রাতে ফুপাতো ভাই রুমান ফুসলিয়ে বাড়ির পার্শ্ববর্তী ফসলি জমিতে নিয়ে সিনথিয়াকে ধর্ষণ করে। এ সময় স্থানীয় কয়েক যুবক তাদেরকে হাতেনাতে ধরে ফেলে। পরে রুমানকে তাড়িয়ে দিয়ে তারাও সিনথিয়াকে পালাক্রমে ধর্ষণ করে। ঘটনা জানাজানি হলে লোকলজ্জায় ওই রাতেই সিনথিয়া বিষপান করে। ফুপুর পরিবারের লোকজন তাকে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করে পালিয়ে যায়। মঙ্গলবার রাত ২টার দিকে অজ্ঞাত লোক ফোনে জানায় সিনথিয়া বিষপানে আত্মহত্যা করেছে। তিনি আরো অভিযোগ করেন, সিনথিয়াকে বিষ প্রয়োগে হত্যা করা হয়েছে। এখন আত্মহত্যা বলে প্রচার করা হচ্ছে। থানায় লিখিত অভিযোগ করেছি।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শহিদুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে বিষক্রিয়ায় তার মৃত্যু হয়েছে। ধর্ষণের বিষয়ে আমাদের জানা নেই। নবাবগঞ্জ থানার উপ-পরিদর্শক আলমগীর কবির জানান, ধর্ষণের বিষয়ে অভিযোগ করেনি। তবুও লাশ ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা রজু হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট দেখে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অন্য খবর  দোহারে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালন

Comments

comments