কোঠাবাড়ি কলেজ হবে দোহারের নবযুগের সূচনাঃ সুন্দরীপাড়া বিদ্যালয়ে আলোচকবৃন্দ

135

মোঃ আল-আমিন, স্টাফ রিপোর্টার, নিউজ৩৯.নেটঃ ঢাকার দোহার উপজেলার কুসুমহাটি ইউনিয়নের সুন্দরীপাড়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে আলোচকরা বলেন, তাদের প্রতিষ্ঠিত কোঠাবাড়ি কলেজ হবে নবাবগঞ্জ ও দোহারবাসীর নতুন যুগের সূচনা। এটি হবে পরিকল্পিত শিক্ষা জোন।

শনিবার সকাল ১০ টায় সুন্দরীপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার ম্যাক সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এড্যাভোকেট রমজান আলী শিকদার – প্রতিষ্ঠাতা সদস্য ও আহ্বায়ক কোঠাবাড়ি কলেজ।

রমজান আলী শিকদার বলেন, আমরা এই পশ্চিম অঞ্চলের জন্য দুটি বিদ্যালয় একসাথে করি। তার মধ্যে সুন্দরীপাড়া বিদ্যালয়ের পাশের হার এ বছর ৯০ শতাংশ। আমরা এই পশ্চিম অঞ্চলের ছাত্র ছাত্রীদের জন্য একটা কলেজ করেছি যেটি কোঠাবাড়ি কলেজ। আমাদের এই কোঠাবাড়ি কলেজে আমরা দক্ষ শিক্ষকগনকে নিয়োগ দিয়েছি। যাতে করে ছাত্র ছাত্রীদের ভাল করে পড়াশোনা হয় সে জন্য। আমরা আশা করি এখান থেকে যারা এসএসসিতে পাশ করবে তারা আমাদের কোঠাবাড়ি কলেজে ভর্তি হবে। আমরা যখন কলেজ করি তখন কেউ আসেনি কলেজের জন্য সাহায্য করতে।

অন্য খবর  কেরাণিগঞ্জে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সাড়াশি অভিযানঃ আটক ৮

তিনি আরো বলেন, এভাবেই আমরা আমাদের এই পশ্চিম অঞ্চলকে এগিয়ে নিয়ে যাবো। যাতে করে আমরা পশ্চিম অঞ্চলের লোক আর অবহেলা না থাকি সে জন্য।

অনুষ্ঠানের সভাপতিত্বে বক্তব্য ইঞ্জিনিয়ার এম এ খান সোহেল বলেন, সুস্থ দেহের সুস্থ মন আর এ জন্যই আমায় খেলার প্রয়োজন। আমাদের উদ্দেশ্য যাতে আমাদের এই বিদ্যালয় থেকে আগামীতে ১০০ শতাংশ ছাত্র ছাত্রী পাশ করে। আমরা এই বিদ্যালয়ের ভবন গুলো আরো উন্নত করতে চেষ্টা করবো।

সে সময় উপস্থিত ছিলেন, আলহাজ্ব মোঃ মহসিন উদ্দিন আহমেদ (দিপু) বিশিষ্ট ব্যবসায়ী ও প্রতিষ্ঠাতা সদস্য, কোঠাবাড়ি কলেজ, মোঃ জাফর ইকবাল লাবলু বিশিষ্ট ব্যবসা প্রতিষ্ঠাতা সদস্য, কোঠাবাড়ী কলেজ, প্রকৌশলী মোঃ আওলাদ হোসেন বিশিষ্ট ব্যবসায়ী,শাহ্ সজীব চিশতী বিশিষ্ট ব্যবসায়ী,মোঃ তারিকুল ইসলাম (সম্রাট চিশতী) অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক প্রমুখ।

মন্তব্য