কেরানীগঞ্জে হেফাজত-পুলিশ সংঘর্ষ, আটক ১

143
কেরানীগঞ্জে হেফাজত-পুলিশ সংঘর্ষ

ঢাকার কেরানীগঞ্জে পুলিশ ও হেফাজত ইসলামের সমর্থকদের  মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক হেফাজতকর্মী আটক এবং ৩ পুলিশ ও ১ পথচারীসহ ৪ জন আহতের খবর পাওয়া গিয়েছে। গত সোমবার (১৯ এপ্রিল) দুপুরে কেরানীগঞ্জের জিনজিরা ইউনিয়নের মান্দাইল মাদ্রাসা ও তার আশেপাশে দুই থেকে তিন’শ হেফাজত নেতাকর্মী জড়ো হয়ে মিছিল বের করলে এ ঘটনা ঘটে। পরবর্তীতে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় হেফাজত কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করলে ৩ পুলিশ সদস্য ও ১ জন পথচারীসহ ৪ জন আহত হয়। তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে মাদ্রাসা থেকে মিছিল বের হয়নি। মিছিলকারীরা অধিকাংশ সাধারণ মানুষ। মাদ্রাসা বন্ধ থাকায় মাদ্রাসা ছাত্রদের মিছিলে চোখে পরেনি। তাদের বেশ দেখে সবাইকে আমজনতা মনে হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সহকারী পুলিশ সুপার কেরানীগঞ্জ সার্কেল শাহাবুদ্দিন কবির বলেন, হেফাজতের হামলার আশংকায় আগে থেকেই কেরানীগঞ্জে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো। আজ যোহরের নামাজ শেষে মান্দাইল মাদ্রাসা থেকে প্রায় ২/৩’শ হেফাজত কর্মী মিছিল নিয়ে পুলিশের উপর হামলা করে। এতে ৩ পুলিশ সদস্যসহ ৪ জন আহত হয়। এ সময় পুলিশ ১ হেফাজত কর্মীকে আটক করতে সক্ষম হয়। বাকিদের চিহিৃত করে আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত আছে।

আপনার মতামত দিন